লুটপাটের কারণে দ্রব্যমূল্য বাড়ছে : খসরু

| মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

আওয়ামী সিন্ডিকেটের লুটপাট ও বিদেশে টাকা পাচারের কারণে দ্রব্যমূল্য বাড়ছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির আমির খসর মাহমুদ চৌধুরী বলেছেন, তারা চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে বাংলাদেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে। ব্যাংক থেকে টাকা ধার নিয়ে চালাচ্ছে। ৫০ হাজার কোটি টাকার নোট ছাপিয়েছে। তারা দেশ কিভাবে চালাচ্ছে এটা মানুষের জানার দরকার। মেঘা প্রজেক্টের মাধ্যমে, উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের টাকা শুধু লুটপাট করে বাংলাদেশের তহবিল খালি করে নাই, এই টাকা বিদেশে পাচার করেছে। গতকাল সোমবার দুপুরে রাজধানীর বনানীতে নিজ অফিসে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন। খবর বাংলানিউজের।

আমির খসরু বলেন, একদিকে মেঘা প্রজেক্টের নামে লুটপাট করে টাকা বিদেশে পাচার করেছে। অন্যদিকে লুটপাট করে ব্যাংকগুলো খালি করে দিয়েছে। টাকার অভাবে এল সি খুলতে পারছে না, ডলারের অভাবে এল সি খুলতে পারছে না। পুরো বিষয়টি হচ্ছে একটি অবৈধ দখলদার সরকার ক্ষমতায় রয়েছে যাদের জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হচ্ছে না। প্রতিনিয়ত দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। প্রতিটি জায়গায় লুটপাটের কারণে মূল্য বেড়ে যাচ্ছে। বিএনপির ওই নেতা বলেন, অবৈধ দখলদার সরকার জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। ক্ষমতা দখল করে অব্যাহতভাবে থাকতে চাচ্ছে। তারা চাচ্ছে এখানে একটি সহিংসতা, তারা নিজেরা সহিংসতা করছে এবং সহিংসতা বাড়ানোর একটি প্রক্রিয়ার মধ্যে চলছে।

তিনি বলেন, সরকার আগুন সন্ত্রাসের কথা বলে অথচ তারা বিরোধী দলে থাকতে আগুন সন্ত্রাস করেছে, সরকারি দলে থাকতে আগুন সন্ত্রাস করেছে, আবার এখন আগুন সন্ত্রাসের কথা বলছে। আসলে এরা সহিংসতা চাচ্ছে। অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার যে একটি প্রক্রিয়া, ভোট চুরি করার প্রক্রিয়া রয়েছে এটাকে তারা অব্যাহত রাখতে চাচ্ছে। কিন্তু বাংলাদেশের মানুষ সহিংসতা চাচ্ছে না তারা চাচ্ছে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর, তারা জনগণের নির্বাচিত সরকার গঠন করতে চাচ্ছে। সুতরাং আন্দোলন সেদিকে চলছে এটাই আন্দোলনের ধারা, আমাদের এর বাইরে যাওয়ার কোনো প্রশ্ন ওঠে না।

পূর্ববর্তী নিবন্ধকীর্তির মাঝে বেঁচে থাকবেন মোছলেম উদ্দিন আহমদ——আবদুচ ছালাম
পরবর্তী নিবন্ধফার্নিচার এখন জীবনের অংশ