লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের রজতজয়ন্তী উৎসব কাল

১৬ গৃহহীন পরিবার পাচ্ছে বাসস্থান

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ ডিসেম্বর, ২০২১ at ৬:৫৩ পূর্বাহ্ণ

বিশ্বের সর্ববৃহৎ সেবা সংগঠন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী অঞ্চল নিয়ে পরিচালিত ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর ২৫ বছর পূর্তির রজতজয়ন্তী উৎসবকে সামনে রেখে ১৬টি গৃহহীন পরিবারের বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে। ‘লায়ন ভিলা’ নামের এই প্রকল্পের পাশাপাশি দুস্থদের মাঝে ১০টি রিকশা ও ১০টি ভ্যান গাড়িও প্রদান করা হয়েছে। ৫০টি পরিবারকে ওয়ারড্রব এবং তিনজন রোগীর চোখের ছানি অপারেশন করা হবে। আগামীকাল শনিবার উৎসবমুখর পরিবেশে রজতজয়ন্তী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। নেভি কনভেনশন হলে সকাল দশটায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ কামরুল হাসান।
রজতজয়ন্তী উৎসবকে সামনে রেখে গতকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে উপরোক্ত তথ্য জানানো হয়। প্রেস কনফারেন্স উপকমিটির চেয়ারম্যান লায়ন হাসান আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫-বি ৪ বাংলাদেশ দ্বিতীয় ভাইস জেলা গভর্নর এবং রজতজয়ন্তী উৎসব উদযাপন কমিটির চেয়ারম্যান ও লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী। প্রেস কনফারেন্স কমিটির সেক্রেটারি লায়ন নুর মোহাম্মদ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। বিশেষ অতিথি ছিলেন প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন শেখ শামসুদ্দীন আহমেদ সিদ্দিকী, সাবেক গভর্নর লায়ন মোহাম্মদ শামসুদ্দীন, সিরাজুল হক আনসারী, কেবিনেট সেক্রেটারি লায়ন আশরাফুল আলম আরজু, রজতজয়ন্তী উৎসব উদযাপন কমিটির সেক্রেটারি লায়ন আবু মোরশেদ।
লিখিত বক্তব্যে লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, আমাদের ডিস্ট্রিক্টের আওতাধীন ৮৫টি ক্লাবের পক্ষ থেকে এ উপলক্ষে বিভিন্ন সেবামূলক কার্যক্রম শুরু করেছি। অনুষ্ঠানের দিন সুবিধাবঞ্চিত ৩টি কন্যাদায়গ্রস্ত পরিবারের কন্যা বিবাহের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। প্রতিজনের জন্য দেড় লাখ টাকা করে মোট সাড়ে চার লাখ টাকা তিনটি পরিবারকে নগদে প্রদান করা হবে। এই ডিস্ট্রিক্টের ২৫ বছরের লায়নিজম উপলক্ষে আমরা এই মাসে ৩০০ জন দরিদ্র লোকের চোখের ছানি অপারেশন করেছি। লায়ন শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, সেবা সংগঠন লায়ন্স ক্লাবগুলোর সুদীর্ঘ ২৫ বছর ধরে চট্টগ্রামে পরিচালিত কর্মকাণ্ড এত সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা সম্ভব নয়। আমরা সেবা করতে চাই, সেবা করি।
লায়ন আল সাদাত দোভাষ বলেন, মানবতার সেবায় বিরামহীন কাজ করছে লায়ন্স সদস্যরা। লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল বিশ্বের সর্ববৃহৎ সেবা সংগঠন। সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন লায়ন হাসান আকবর। এতে অন্যান্যের মধ্যে লায়ন মাইন উদ্দীন মাইনু, লায়ন কোহিনুর কামাল, লায়ন তাহের আহমেদ, লায়ন হারুন ইউসুফ, লায়ন নুরুল ইসলাম, লায়ন শুভনাজ জিনিয়া, লায়ন শাহেলা আবেদীন, লায়ন সোহেলা আর মাহমুদ, লায়ন মমতাজ বেগম, লায়ন নাসিমা রহমান, লায়ন শাহনাজ বেগম, লায়ন মমতাজ বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসম্মিলিত-সমমনা ঐক্যজোটের সভা
পরবর্তী নিবন্ধশেষ হলো বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ ও মহড়া