লায়ন্স ক্লাবসের প্রতিষ্ঠাতা গভর্নর শফিউর রহমানের ইন্তেকাল

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২১ জুলাই, ২০২২ at ৭:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম চেম্বারের সাবেক প্রেসিডেন্ট, লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি এর প্রতিষ্ঠাতা গভর্নর, নবারুন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শফিউর রহমান আর নেই। গত মঙ্গলবার রাত আড়াইটা নাগাদ নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি….রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ও চার ছেলেসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ আছর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ গরীবুল্লাহ শাহ (রঃ) এর মাজার প্রাঙ্গনে দাফন করা হয়েছে। তিনি বি-বাড়িয়ার সাবেক এমএনএ নুরুল ইসলাম ভুঁইয়ার প্রথম পুত্র এবং উত্তরা মোটর্সের চেয়ারম্যান মতিউর রহমানের বড় ভাই।

লায়ন শফিউর রহমান লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি’র প্রতিষ্ঠাতা গভর্নর এবং লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর পিডিজি হিসেবে চট্টগ্রামের লায়নিজমের বিকাশ এবং প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি চট্টগ্রামের অন্ধত্ব নিবারণ এবং দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। চট্টগ্রামের অভাবী মানুষগুলোর জন্য লায়ন শফিউর রহমানের ভূমিকা আরো বহুদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে মানুষ। জীবনের শেষসময় পর্যন্ত তিনি চট্টগ্রামের লায়নিজমে সক্রিয় ছিলেন।

শুধু লায়নিজমই নয়, তাঁর বর্ণাঢ্য কর্মময় জীবনে ব্যবসা-বাণিজ্য, কর্মসংস্থান, আর্থ-সামাজিক উন্নয়ন ও সমাজসেবায় যে অবদান রেখে গেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। মরহুম শফিউর রহমান ১৯৮০-১৯৮১ মেয়াদে চট্টগ্রাম চেম্বারের সভাপতির দায়িত্ব পালন করেন।

লায়ন শফিউর রহমানের মৃত্যুতে সর্বস্তরের ব্যবসায়ী এবং চেম্বার পরিচালকমণ্ডলীর পক্ষে সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন ও সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর গভীর শোক প্রকাশ করেছেন। চেম্বার প্রেসিডিয়ামের পক্ষ থেকে মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর গভর্নর লায়ন শেখ সামশুদ্দিন আহমেদ সিদ্দিকী, ফাস্ট ভাইস গভর্নর লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী এবং সেকেন্ড ভাইস গভর্নর কোহিনুর কামাল গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধরিজার্ভ, মূল্যস্ফীতি নিয়ে শঙ্কা অমূলক : অর্থমন্ত্রী
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্র যুক্তরাজ্য জার্মানির চেয়ে বাংলাদেশে মূল্যস্ফীতি কম : তথ্যমন্ত্রী