লালদীঘি মাঠের সমাবেশ সফল করার আহ্বান

চট্টগ্রাম বিএনপির প্রস্তুতিসভা

| রবিবার , ২৮ নভেম্বর, ২০২১ at ৮:০৯ পূর্বাহ্ণ

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে একটি ঘরে বন্দি করে রেখেছে। অন্যায়ভাবে মিথ্যা সাজানো মামলায় বেগম খালেদা জিয়াকে বন্দি করে তার জীবন ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। কারাগারে বন্দি রাখার কারণে পর্যাপ্ত চিকিৎসা থেকে তিনি বঞ্চিত হয়ে অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন। সরকার প্রতিহিংসাপরায়ণ হয়ে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার সুযোগ দিচ্ছে না। আজকে দেশের মানুষ বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করার জন্য আন্দোলন করছে। বিদেশে সুচিকিৎসার দাবিতে কেন্দ্র ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ আগামী ৩০ নভেম্বর লালদীঘি পাড়স্থ জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হবে। আমরা আশা করব, চট্টগ্রামের প্রশাসন আমাদেরকে সহযোগিতা করবে। তিনি নেতাকর্মীদেরকে লালদীঘি চত্বরের বিভাগীয় সমাবেশ সফল করতে প্রস্ততি গ্রহণ করার আহ্বান জানান। গতকাল শনিবার বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রস্ততি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা দিনের পর দিন ভয়াবহ আকার ধারণ করছে। তার বিপুল জনপ্রিয়তা শেখ হাসিনা সহ্য করতে পারেন না বলেই মিথ্যা অভিযোগে সাজানো মামলায় তাকে কারাগারে বন্দি করে রেখেছেন। কিন্তু জনগণ তাদের প্রাণপ্রিয় নেত্রীকে কারামুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞ।
দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, দেশ, জনগণ ও গণতন্ত্রের পক্ষে আপোসহীন অবস্থানের কারণে বেগম খালেদা জিয়া আজ সবচেয়ে মজলুম নেত্রী। গুরুতর অসুস্থ ও বয়স্কা একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেল জুলুম নির্যাতন ও নিপীড়ন করছে। তিনি রাজনৈতিক প্রতিহিংসা বাদ দিয়ে তাকে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।
সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, মহানগর বিএনপির সি. যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, অ্যাড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, হারুন জামান, মাহবুব আলম, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন প্রমুখ।
উত্তর জেলা বিএনপি : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আগামী ৩০ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করতে হবে। মহাসমাবেশ জনসমুদ্রে পরিণত করে এই ফ্যাসিবাদ সরকারের পতন ঘটাতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা না করলে এই চট্টগ্রাম থেকে সরকার পতন আন্দোলনের সূচনা হবে। এই চট্টগ্রামের মাটি বিএনপির ঘাঁটি, এই চট্টগ্রামের মাটি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ঘাঁটি।
চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে ছালাহ উদ্দিনের সভাপতিত্বে এবং নুরুল আমিন ও নুর মোহাম্মদের সঞ্চালনায় গতকাল সকাল ১১টায় নাসিমন ভবনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম এসব কথা বলেন। প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব বলেন, এই অবৈধ সরকার জনগণের অধিকার মানে না, মানবাধিকার মানে না। সুতরাং জোরদার আন্দোলন করেই বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।
আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আহ্বায়ক কমিটির সদস্য এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, ইসহাক কাদের চৌধুরী, নুরুল আমিন নূর, মোহাম্মদ কর্নেল আজিম উল্লাহ বাহার, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, অ্যাড. আবু তাহের, জসিম উদ্দিন চৌধুরী, সেলিম চেয়ারম্যান, নুরুল আমিন চেয়ারম্যান, আবু আহমেদ হাসনাত, শওকত আলী নূর প্রমুখ।
বন্দর থানা স্বেচ্ছাসেবক দল : সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বন্দর থানা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আহ্বায়ক রিয়াজ উদ্দিন রাজু ও সদস্য সচিব আরমান শুভ’র নেতৃত্বে মশাল মিছিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বন্দর থানা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন, আল জাবের, কাইছার হামিদ, মিজানুর রহমান মিঠু, তাজুল ইসলাম, আব্দুল জলিল, সদস্য নুরুল আমিন রুবেল, কবির, মুরাদ, সজল, শাহাজাদা, লিমন, মামুনুর রশিদ শাওন, আরিফ হোসেন, জাকির হোসেন, জাবেদ, মহিন, মুন্না প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দী করে রেখেছে। চিকিৎসা করতে বিদেশে না যেতে দিয়ে নেত্রীকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। দেশের একজন গুরুত্বপূর্ণ নাগরিক হয়েও তাকে আজ সুচিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে, যা মানবাধিকার লঙ্ঘনের শামিল। আমরা অনতিবিলম্বে নেত্রীকে বিদেশে যেতে দেওয়ার আহ্বান জানায়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় এক লাখ ২৮ হাজার পিস ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধকুতুবদিয়ায় আগুনে ৩ দোকান ভস্মীভূত