লাখো ভক্তের পদচারণায় মুখর মাইজভাণ্ডার দরবার

সৈয়দ আহমদ উল্লাহ মাইজাণ্ডারী (ক.) ওরশের প্রধান দিবস আজ

ফটিকছড়ি প্রতিনিধি | বুধবার , ২৪ জানুয়ারি, ২০২৪ at ৬:৫৬ পূর্বাহ্ণ

ইস্কুল খুইলাছে রে মাওলা, ইস্কুল খুইলাছে/ ইস্কুল খুইলাছে রে মাওলা, ইস্কুল খুইলাছে/ গাউসুল আজম মাইজভাণ্ডারী ইস্কুল খুইলাছে।’ আজ মহান ১০ মাঘ।

হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (.) এর ১১৮তম বার্ষিক ওরশ আজ। এ উপলক্ষে তাঁর মাজারে গিলাপ চড়ানো হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ফটিকছড়িস্থ গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (.) এর রওজায় গিলাপ চড়ান গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (.) ও নায়েব সাজ্জাদানশীন এবং মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (.)

এসময় উপস্থিত ছিলেন খান অ্যাগ্রো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দুল হক খান, মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের কোচেয়ারম্যান ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মুহাম্মদ আবু তাহের ও ইসফার মাহতাব উল্লাহ। পরে রওজা প্রাঙ্গণে তাওয়াল্লোদে গাউছিয়া, জিকির ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন সাজ্জাদানশীন সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (.)। মাইজভাণ্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা গাউছুল আজম মাইজভাণ্ডারী মওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ (.) প্রকাশ হযরত কেবলার ১১৮তম ওরশ উপলক্ষে দেশের বিভিন্ন এলাকা থেকে মাইজভাণ্ডারে এসেছেন আশেকভক্তরা। বাংলাদেশ ছাড়াও ভারত, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সৌদি আরব, কাতার, কুয়েত, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমানসহ নানা দেশ থেকে অসংখ্য ভক্তঅনুরক্ত অংশ নিতে মাইজভাণ্ডার দরবারে এসেছেন।

ওরশের প্রধান দিবস বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে গাউছিয়া আহমদিয়া মঞ্জিল শাহী ময়দানে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি শৃঙ্খলা, কল্যাণ ও মুক্তি কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে আখেরী মোনাজাত পরিচালনা করবেন সাজ্জাদানশীন সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (.)। ওরশ উপলক্ষে নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (.)’র সার্বিক তত্ত্বাবধানে মাইজভাণ্ডার ওরশ শরীফ সুপারভিশন কমিটির উদ্যোগে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা ও ভিডিও চিত্র ধারণের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারির ব্যবস্থা করা হয়েছে। বিভিন্নস্থানে প্রয়োজনীয় গাড়ি পার্কিংসহ মেহমানদের জিনিসপত্র নিয়ে থাকা, সময়মতো জামাত সহকারে নামাজ আদায়, বিশুদ্ধ পানিয় জল, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন, আলোকসজ্জা, ওষুধসহ বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থা করা হয়েছে।

শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট :

হযরত মাওলানা শাহ্‌সূফি সৈয়দ আহমদ উল্লাহ্‌ মাইজভাণ্ডারী (.)-এর ১১৮তম ওরশ শরিফ উপলক্ষে শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর নামে প্রতিষ্ঠিত গাউসিয়া হক মনজিলে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে। বা’দ ফজর রওজা শরিফ গোসল ও গিলাফ চড়ানোর মাধ্যমে ওরশ শরিফের আনুষ্ঠানিকতা শুরু হয়। সকাল ৮টায় রওজা শরিফে খত্‌মে কোরআন, খত্‌মে গাউসিয়া, খত্‌মে খাজেগান, তাওয়াল্লোদে গাউসিয়া পাঠ ও মিলাদ অনুষ্ঠিত হবে। রাত ১০টায় মিলাদ মাহ্‌ফিল ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন গাউসিয়া হক মন্‌জিলের সাজ্জাদানশীন শাহ্‌ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (.)

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারার ২৯টি কমিউনিটি ক্লিনিক নিয়ে নানা অভিযোগ
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা