রোহিঙ্গা ক্যাম্পে আরসা নেতা আটক

অস্ত্র ও আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক জব্দ

উখিয়া প্রতিনিধি | বুধবার , ৬ এপ্রিল, ২০২২ at ৫:৫৫ পূর্বাহ্ণ

আরাকান স্যালভেশন আর্মির (আরসা) জুবায়ের গ্রুপের আর্মস ইউনিটের প্রধান আবু সিদ্দিককে (৩৬) গ্রেপ্তার করেছে এপিবিএন পুলিশ। এসময় তার ঘর থেকে দেশীয় এলজি, এপিবিএন ইউনিফর্ম ও সেনাবাহিনীর জুতা উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার কুতুপালং ২ নম্বর-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ওয়েস্ট/৪ ব্লকে এই অভিযান চালানো হয় বলে ১৪ এপিবিএন জানিয়েছে। আটক আবু ছিদ্দিক ওই ক্যাম্পের বশীর আহমদের ছেলে।
১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক জানান, ক্যাম্পের আইন-শৃক্সখলা স্বাভাবিক রাখতে এপিবিএনের অভিযানের (ব্লক রেইড) ধারাবাহিকতায় সকালে ২ নম্বর-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালানো হয়। এক পর্যায়ে এপিবিএন সদস্যরা এক রোহিঙ্গা অস্ত্রসহ নিজের বসতঘরে অবস্থান করছে বলে খবর পান। সন্দেহজনক বসতঘরটি ঘিরে ফেললে এক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করেন; তখন এপিবিএন সদস্যরা তাকে আটক করেন। পরে ঘরটি তল্লাশি করে একটি দেশি বন্দুক, এপিবিএন পুলিশের এক সেট পোশাক ও সেনা সদস্যদের ব্যবহৃত এক জোড়া জুতা (বুট) পাওয়া যায়।
আটক আবু ছিদ্দিক আরসা বাহিনীর জোবায়ের গ্রুপের সক্রিয় সদস্য বলে এই এপিবিএন কর্মকর্তারার দাবি। তিনি বলেন, আবু ছিদ্দিক আরসা বাহিনীর আর্মস ইউনিটের প্রধানের দায়িত্বে আছেন। সাংগঠনিক কাজের সুবিধার্থে তিনি এপিবিএনের কমব্যাট ইউনিফর্ম সংগ্রহ করেছেন। রাতের বেলায় এপিবিএন সদস্যদের পোশাক পরে অপরাধ সংঘটন করত। তার বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান এই পুলিশ সুপার।
এর আগে ১৬ জানুয়ারি ভোররাতে উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও মাদকসহ শাহ আলী নামে এক ব্যক্তি গ্রেপ্তার হন; যাকে ওই আরসা প্রধানের ভাই বলেছিল এপিবিএন।

পূর্ববর্তী নিবন্ধব্লক বেড়িবাঁধে বাড়বে সৌন্দর্য
পরবর্তী নিবন্ধপার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারাল শ্রীলঙ্কার ক্ষমতাসীন জোট