রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা

| শনিবার , ১০ ডিসেম্বর, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

বাঁশখালী : বাঁশখালী প্রতিনিধি জানান, বাঁশখালীতে বেগম রোকেয়া দিবস ও জয়িতাদের সংবর্ধনা গতকাল শুক্রবার উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়। ‘সবার মাঝে ঐক্য গড়ি-নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির আওতায় জয়িতাদের সংবর্ধনা বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষক শিহাব উদ্দিনের সঞ্চালনায় সভায় অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহামুদুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেক, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. আরিফ উদ্দিন, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ডা. দিদারুল ইসলাম সাকিব, পৌরসভার কাউন্সিলর রোজিয়া সোলতানা, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. সেলিম উদ্দিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হারুন মোল্লা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. দেলোয়ার হোসেন মজুমদার, আনসার ভিডিপি কর্মকর্তা দেলোয়ার হোসেন, প্রধান শিক্ষিকা সীমা মল্লিক, সাংবাদিক কল্যাণ বড়ুয়া, আবদুল মতলব কালু, শাহ মোহাম্মদ শফি উল্লাহ, সৈকত আচার্য প্রমুখ। সভায় রয়ন জন্নাত, সীমা মল্লিক, হামিদা বেগম, মোছাম্মদ তানজিম ও রোকসানা আক্তারকে জয়িতা সন্মাননা দেওয়া হয়।
লোহাগাড়া : লোহাগাড়া প্রতিনিধি জানান, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় লোহাগাড়ায় ৫ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, মোস্তফিজুর রহমান কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকতার আহমদ সিকদার ও প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে জান্নাতুল ফেরদৌস তারজিন, শামিমা আকতার, নাছিমা আকতার চৌধুরী, জাহেদা বেগম এবং জেসমিন আকতারকে সংবর্ধিত করা হয়েছে। সংবর্ধিত নারীদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্টিফিকেট, সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়েছে।
রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় রাঙ্গুনিয়ায় ৫ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। শুক্রবার উপজেলা সম্মেলন কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই আয়োজন করা হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী। সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন পৌরসভার কাউন্সিলর দিলু আকতার, অধ্যাপক মীনাক্ষী প্রভা বড়ুয়া প্রমুখ। আলোচনা সভা শেষে স্ব স্ব ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ জয়িতা সম্মাননা পেয়েছেন রাঙ্গুনিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড জাকিরাবাদ এলাকার ডেজি আকতার, বেতাগী ইউনিয়নের ডিঙ্গললোঙ্গা এলাকার আরজু আকতার, দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড পশ্চিম নিশ্চিন্তাপুর এলাকার নুর নাহার বেগম, স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বেবি আকতার, হোসনাবাদ ইউনিয়নের খীলমোগল এলাকার রোকসানা আরা বেগম। তাঁদেরকে সম্মাননা ক্রেস্ট ও পুরষ্কার তুলে দেন অতিথিরা।
কাপ্তাই : কাপ্তাই প্রতিনিধি জানান, কাপ্তাই উপজেলায় গতকাল বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস পালন করা হয়। উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় কর্তৃক আয়োজিত রোকেয়া দিবস উপলক্ষে কাপ্তাই উপজেলা সদর বরইছড়িতে মানববন্ধন, র‌্যালি এবং উপজেলা মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। মানববন্ধনে উপজেলার সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।
পরে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক। বিশেষ অতিথি ছিলেন চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা ও মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা।

পূর্ববর্তী নিবন্ধবিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও যুবলীগের বিক্ষোভ মিছিল
পরবর্তী নিবন্ধপোর্ট্রেটের বর্ষপূতির মাসব্যাপী অনুষ্ঠানের সমাপনী