রেলের সক্ষমতার চেয়ে যাত্রী বেশি, চাহিদা পূরণে হিমশিম

অংশীজন সভায় বক্তারা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৪ ডিসেম্বর, ২০২১ at ৫:৪৮ পূর্বাহ্ণ

রেল গণমানুষের পরিবহন হওয়ায় যাত্রীদের কাছে টিকিটের চাহিদা সবসময় বেশি থাকে। এই চাহিদা রেলের সক্ষমতার চেয়ে অনেক বেশি এবং তা পূরণ করতে গিয়ে সবসময় হিমশিম খেতে হয় বলে মন্তব্য করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিএম) মোহাম্মদ নাজমুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের হল রুমে অংশীজন সভায় রেলওয়ের বিভিন্ন পদের কর্মকর্তা ও যাত্রীদের সাথে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।
তিনি আরো বলেন, বিগত দিনের তুলনায় রেলওয়ের সেবার মান অনেক বেড়েছে। তারপরও আমাদের জায়গা থেকে যতটুকু সম্ভব সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। আমাদের নানান সীমাবদ্ধতা রয়েছে। বিষয়গুলো নিয়ে আমরা নিয়মিত মিটিং করছি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে যাচ্ছি।
এ সময় তিনি রেলওয়ে স্টেশন ম্যানেজার, পুলিশ, মাস্টার, নিরাপত্তা বাহিনী ও যাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অভিযোগগুলো শুনেন এবং সমাধানের আশ্বাস প্রদান করেন। এছাড়া রেলে পাথর নিক্ষেপ বন্ধ, রেলস্টেশনের সীমানা প্রাচীরগুলো মেরামত, রেলের বগি পরিস্কার রাখা, পানির সমস্যা সমাধানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।
সভায় উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম শামস বিন তুষার, স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী, রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিনসহ বিভিন্ন পদের কর্মকর্তারা।

পূর্ববর্তী নিবন্ধইপিজেডে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চালু ৬ জানুয়ারি