রেলওয়ে রানিং স্টাফদের মাইলেজ বেতন কোড থেকে প্রদানের দাবি

| মঙ্গলবার , ১৫ জুন, ২০২১ at ১১:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি রেলওয়ে গার্ডস কাউন্সিল এবং টি টি এসোসিয়েশনের যৌথ জরুরি সভা গত রোববার পাহাড়তলীস্থ কেন্দ্রীয় কার্যালয়ে পাহাড়তলী শাখার সভাপতি ইকবাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় রেল শ্রমিক লীগসহ সর্বস্তরের রানিং কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
রেলওয়ে রানিং স্টাফগণের প্রাপ্ত ‘মাইলেজ’ রেলওয়ে কোডে ‘পার্ট অব পে’ হিসাবে স্বীকৃত রেল সৃষ্টির শুরু হতে রেলওয়ে কোড এবং ম্যানুয়ালের বিধান মতে রানিং স্টাফগণ মাসিক নিয়মিত বেতন বিলের সাথে অর্জিত মাইলেজ সংযুক্ত ভাবে পেয়ে আসছেন এবং এটি বেতন বাজেটের সাথে অন্তর্ভুক্ত ছিল। ২০১৯ সালে বেতনের অংশ মাইলেজ বেতন বাজেট থেকে আলাদা করে টি এ খাত হতে প্রদান করা হয়। তাতে বাজেট ঘাটতিসহ নানাবিধ জটিলতা দেখা দেয়। ফলে টি এ খাতের কর্মচারীদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়।
বক্তারা ‘পার্ট অব পে’ মাইলেজ পূর্বের ন্যায় বেতন বাজেটে অন্তর্ভুক্ত রেখে কোড ও ম্যানুয়ালের বিধান মতে প্রদানের জন্য সংশ্লিষ্টদের নিকট জোর দাবি জানান। অন্যথায় যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতির দায় কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে হুঁশিয়ারি দেন। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধরাণ সম্পাদক মো. মজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মজিবুর রহামন ভূঁইয়া, খুরশিদ আলম, সাংগঠনিক সম্পাদক এম এম সাহেদ আলী, আব্দুল বারি, মীর এবি এম শফিকুল আলম, রুহুল কুদ্দুস, জাহেদুল ইসলাম, ফজলুল হক, হোসেন শহিদ, মো. হানিফ, গোলাম শাহরিয়ার, জাহাঙ্গীর আলম, মাহাবুবুর রহমান রেল শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরি সভাপতি শামসুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, শ্রমিক লীগ লোকোসেড শাখার সম্পাদক আব্দুল লতিফ, রাশেদুল ইসলাম ভূঁইয়া এবং রেলওয়ে গার্ড কাউন্সিলের কেন্দ্রীয় সভাপতি মো. রোকন উদ্দিন, বিমল বড়ুয়া, নুরুল আলম চৌধুরী, আব্দুল্লাহ আল মামুন, নুরুল আমিন লিটন, শাহাদাত হোসেন মুন্না, আমির হোসেন এবং শাহাদাত হোসেনসহ চট্টগ্রমস্থ বিভিন্ন ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএভারকেয়ার হাসপাতালে রক্তদান কর্মসূচি
পরবর্তী নিবন্ধনিঃশ্বাসের বন্ধুর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন