রেলওয়ের যন্ত্রাংশ চুরি ও গাছ কাটার অপরাধে গ্রেপ্তার ৩

শুকলাল দাশ | রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ষোলশহর স্টেশনের নিকটবর্তী রেলওয়ে ভূমি হতে রেলওয়ের গাছ কাটার অভিযোগে ২ জনকে আটক করে প্রায় ৩০ হাজার টাকার গামারি গাছ উদ্ধার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। গাছ কাটার অভিযোগে আটককৃতরা হলেন-মো. ফুল মিয়া (৩৬) এবং মো. মোক্তার হোসেন (৫৮)। তাদের বিরুদ্ধে রেলওয়ে সম্পত্তি অবৈধ দখল উদ্ধার আইনে আরএনবি চট্টগ্রাম (জি) চৌকিতে মামলা রজ্জু করা হয়েছে।

একইদিন রেলওয়ে পোর্ট ইয়ার্ড থেকে রেলওয়ে যন্ত্রাংশ পাচার ও চুরির অভিযোগে রেলওয়ে পোর্ট ইয়ার্ডের রেলওয়ে যান্ত্রিক বিভাগের কর্মচারী সামশুল হক, নিমতলা দুলাল সওদাগর, দোকান কর্মচারী মান্নাফ হোসেন সহ পলাতক আরো ৩ জনের বিরুদ্ধে রেলওয়ে আইনে অপর একটি মামলা রুজু করা হয় আরএনবি সিজিপিওয়াই চৌকিতে।

উক্ত মামলায় মন্নাফ হোসেন (৩৩) কে গ্রেপ্তার করে তার কাছ থেকে রেলওয়ে বিজি ব্রাস, স্প্রিং, হুক সহ বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করা হয়। উভয় মামলায় গ্রেপ্তারকৃত মোট ৩ জনকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান আরএনবি কমান্ড্যান্ট সদর সিআরবি সত্যজিৎ দাশ। তিনি আরো জানান, অবৈধ দখল থেকে রেলওয়ে সম্পদ উদ্ধার এবং রেল সম্পদ চুরি প্রতিরোধে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) সদস্যদের তৎপর রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচিঠি
পরবর্তী নিবন্ধভালোবাসা