রুমায় আগ্নেয়াস্ত্র ও গোলাসহ ৯ কেএনএফ সদস্য গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:০১ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর সাড়াশি অভিযানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্টের (কেএনএফ) ৯ সশস্ত্র সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৯টি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন আইএসপিআর কর্মকর্তা রাশেদুল আলম খান।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, হামলা ও আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুটের ঘটনায় পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলোর রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড বন্ধে সাড়াশি অভিযানে নেমেছে যৌথ বাহিনী। জেলার রুমাথানচিরোয়াংছড়িআলীকদম চারটি উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলো চিহ্নিত করে সেনাবাহিনী, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনী যৌথ অভিযান চালাচ্ছে।

অভিযানে বান্দরবানের রুমা উপজেলার চুংচুং পাড়া থেকে ৬ জন এবং আত্তাপাড়া থেকে ৩ জন কেএনএফের সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ ৯টি অস্ত্র ও বিপুল পরিমাণে সরঞ্জাম উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, রুমারোয়াংছড়ি সীমান্তের দুর্গম চুংচং পাড়া, আত্তাপাড়া, রনিন পাড়া, মুন্নুম পাড়া, পাইক্ষ্যং পাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযান চলমান রয়েছে। অভিযানে চুংচুং পাড়া থেকে ৬ জন এবং আত্তাপাড়া থেকে ৩ জন কেএনএফের সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। তবে গ্রেপ্তারকৃতদের বিস্তারিত তথ্য পরিচয় পাওয়া যায়নি। তাদের পুলিশের হেফাজতে থানায় আনা হলে বিস্তারিত জানানো যাবে।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংকে ডাকাতি, হামলা এবং আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট করেছিল পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ। এ ঘটনায় ৮টি মামলায় কেএনএফের সঙ্গে জড়িত এ পর্যন্ত ৬৩ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচর বাকলিয়ায় বিদ্যুৎ প্রকল্প
পরবর্তী নিবন্ধআকবর শাহে স্ক্র্যাপ ব্যবসায়ীকে মারধর মামলায় গ্রেপ্তার ৩