রাষ্ট্রপতির যোগ্যতার প্রমাণ হবে কর্মে : কাদের

| শুক্রবার , ২৮ এপ্রিল, ২০২৩ at ৫:৪৭ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এবার যেমন ‘শান্তিপূর্ণভাবে’ রাষ্ট্রপতি পরিবর্তন হল, বাংলাদেশের ইতিহাসে তা ‘বিরল’; আর নতুন রাষ্ট্রপতি কর্মের মাধ্যমেই তার যোগ্যতা প্রমাণ করবেন।

শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন কাদের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন রাষ্ট্রপতি মনে প্রাণে একজন বাঙালি। গণতন্ত্র, দেশপ্রেম এর সবকিছুই তার চেতনায় আছে। রাষ্ট্রপতি নতুন এসেছেন। আমরা মনে করি, রাষ্ট্রপতি পরিবর্তন যে শান্তিপূর্ণ, গণতান্ত্রিক উপায়ে হয়েছে এটা দেশের বিরল ঘটনা। খবর বিডিনিউজের।

গত সোমবার রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেন মো. সাহাবুদ্দিন। তার কাছ থেকে ‘কোনো প্রত্যাশা’ নেই বলে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছিল। নতুন রাষ্ট্রপতি দেশের রাজনৈতিক সংকটের কোনো সমাধান দিতে পারবেন কিনা, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তিনি (রাষ্ট্রপতি) বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী। আজকের সঠিক পথে, তিনি সঠিক সময়ে সঠিক জায়গায় সঠিক ব্যক্তি। তার সম্পর্কে আমি এটুকু বলতে চাই। বাকিটা তার কর্মের দ্বারা তিনি প্রমাণ করবেন, তিনি কতটা যোগ্য।শেরে বাংলার অবদান স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হকে অসম্প্রদায়িক জাতীয়তাবাদী নেতা ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় বিএনপির ঈদ পুনর্মিলনী
পরবর্তী নিবন্ধকোনো আলোচনা নয়, সরকারকে পদত্যাগ করতেই হবে : আব্বাস