রাশিয়া দীর্ঘ ড্রোন হামলার পরিকল্পনা করছে : জেলেনস্কি

| বুধবার , ৪ জানুয়ারি, ২০২৩ at ৬:১৬ পূর্বাহ্ণ

ইউক্রেনের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টায় দীর্ঘমেয়াদী ড্রোন হামলার পরিকল্পনা করছে রাশিয়া। এমন অভিযোগ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। রাশিয়া ইরানের তৈরি শাহেদ ড্রোন ব্যবহার করে দীর্ঘমেয়াদী হামলার পরিকল্পনা করছে, এমন গোয়েন্দা তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন জেলেনস্কি। ইউক্রেন দনবাস অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলায় কয়েকশ রুশ সেনা হত্যার দাবি করার পর রাশিয়ার ড্র্রোন হামলার এই পরিকল্পনার খবর এল। ইউক্রেনের ওই ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়া তাদের ৬৩ সেনা নিহত হয়েছে বলে বিরল স্বীকারোক্তি দিয়েছে। খবর বিডিনিউজের।

কিয়েভ থেকে রাতের এক ভাষণে জেলেনস্কি বলেন, রাশিয়া ইউক্রেনকে নিঃশেষ করে দিতে একের পর এক দীর্ঘ ড্রোন হামলার পরিকল্পনা করেছে। তিনি বলেন, সন্ত্রাসীদের এই লক্ষ্য অন্য সবকিছুর মতো ব্যর্থ করে দেওয়ার জন্য আমরা সবকিছু করব এবং এটি আমাদেরকে নিশ্চিত করতেই হবে। ইউক্রেনে রাশিয়ার ড্রোন হামলা সমপ্রতি কয়েক দিনে বেড়ে গেছে।

ইউক্রেনজুড়ে বিভিন্ন নগরী এবং বিদ্যুৎ কেন্দ্রে রাশিয়া গত তিন রাত ধরে হামলা চালাচ্ছে। এর আগে কয়েকমাস ধরেই রাশিয়া ইউক্রেনের জ্বালানি অবকাঠামোগুলোকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। ধ্বংস করছে বিদ্যুৎ কেন্দ্র। এই শীতের মৌসুমে বিদ্যুৎ না থাকায় লাখো মানুষ দুর্ভোগ পোহাচ্ছে।

জেলেনস্কি বলেছেন, ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় এরই মধ্যে ইরানের তৈরি ৮০টির বেশি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধভেতরে মেয়রসহ কর্মকর্তারা, বাইরে তালা
পরবর্তী নিবন্ধরপ্তানি আয়ে ডলারের দাম এখন ১০২ টাকা