রানের পাহাড় টপকে রাজস্থান রয়্যালসের জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৫:২৭ পূর্বাহ্ণ

আইপিএলের ইতিহাসে সবচাইতে বেশি রান তাড়া করে জিতল রাজস্থান রয়্যালস। গতকাল রোববার শারজাহ স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। এটি টুর্নামেন্টে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রথম পরাজয়। আগরাওয়ালের সেঞ্চুরি ম্লান হয়ে গেল স্যমসম এবং তিওয়াতির ঝড়ো ব্যাটিংয়ের সামনে।

টসে হেরে ব্যাট করতে নামা কিংস ইলেভেন পাঞ্জাব দারুন সূচনা করে। দুই ওপেনার রাহুল এবং মায়াঙ্ক আগরাওয়াল মিলে তুলে নেন ১৮৩ রান। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাহুল সেঞ্চুরি মিস করলেও আগরাওয়াল তুলে নিয়েছেন তার সেঞ্চুরি। এদুজনের দারুন ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ২২৩ রানের বিশাল পাহাড় গড়ে কিংস ইলেভেন পাঞ্জাব। ৬৯ রান করে ফিরেন রাহুল। আর আগরাওয়াল করেন ১০৬ রান। তার ৫০ বলের ইনিংসটিতে ১০ টি চার এবং ৭ টি ছক্কার মার ছিল। এছাড়া নিকোলাস পুরান ৮ বলে করেন ২৫ রান।

২২৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালস শুরুতে উইকেট হারালেও স্মিথ এবং স্যমসন মিলে ৮১ রান যোগ কর। ২৭ বলে ৫৯ রান করে ফিরেন স্মিথ। এরপর দলকে টানার চেষ্টা করেছিলেন স্যমসন। কিন্তু তিনি ফিরলেন ৪২ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে। তার ইনিংসে ৪ টি চার এবং ৭ টি ছক্কার মার ছিল। এরপর ব্যাট হাতে ঝড় তুলেন রাহুল তিওয়াতি। তার ঝড়ে জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস। মাত্র ৩১ বলে ৭ টি ছক্কার সাহায্যে ৫৩ রান করে তিওয়াতি যখন ফিরেন তখন তার দল জয় থেকে ২ রান দূরে। শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে রাজস্থান রয়্যালস।

পূর্ববর্তী নিবন্ধহৃদরোগীদের জন্য দুদিনব্যাপী ফ্রি চিকিৎসা পরামর্শ কার্যক্রম
পরবর্তী নিবন্ধমুক্তিযুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের ভূমিকা সর্বজনবিদিত