রাঙ্গুনিয়া ও লোহাগাড়ায় ২৫ ব্যবসায়ীকে ৩৭ হাজার টাকা জরিমানা

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ৭ এপ্রিল, ২০২২ at ৬:৩১ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া ও লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে ২৫ ব্যবসায়ীকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান : মোড়কে লেখা মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করা ও দোকানে মূল্য তালিকা না থাকায় ১১ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল উপজেলার লিচুবাগান ও দোভাষী বাজার এলাকায় এই অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) রাজীব চৌধুরী। নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী বলেন, মোড়কে লেখা মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করা ও মূল্য তালিকা না থাকায় লিচুবাগানের প্রদীপ মহাজন, ইয়াকুব, মো. হারুন, হাফিজুর রহমান, মো. দিদার, মো. মাহবুব ও ইলিয়াস সওদাগর এবং দোভাষী বাজারের আব্দুল জলিল, মো. বেলাল, মো. নাসিরকে ২০০০ টাকা করে মোট ২০ হাজার টাকা এবং লিচুবাগানের কেশব দে’কে ৩০০০ টাকা জরিমানা করা হয়। পুরো রোজার সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।
লোহাগাড়া প্রতিনিধি জানান : উপজেলায় অভিযান চালিয়ে ১৪ ফল ব্যবসায়ীকে সাড়ে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার উপজেলা সদর বটতলী স্টেশনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবিব জিতু এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান। অভিযানে ১৪ ফল ব্যবসায়ীকে ১৫,৫০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবিব জিতু জানান, ফলের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইনে ১৪ মামলায় সাড়ে ১৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে। এছাড়া তরমুজের দোকানে ছোট সাইজ ১২০ টাকা ও বড় সাইজ ১৮০ টাকায় বিক্রির জন্য মূল্য নির্ধারণ করে দেয়া হয়। এ সময় সাধারণ মানুষের মাঝে তরমুজ কেনার ধুম পড়ে। পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম স্বাভাবিক রাখতে অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধড. মইনুল ইসলামের কলাম
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে প্রথম এমএনডি রোগীর শরীরে পিইজি টিউব স্থাপন