রাঙ্গুনিয়ায় সাড়ে ৩ কোটি টাকার আফিম সহ যুবক গ্রেফতার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ৩১ অক্টোবর, ২০২১ at ৭:৩৬ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় ৩ কেজি ৪৫০ গ্রাম আফিম সহ বাবু মারমা(২০) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। জব্দ আফিমের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৪৫ লাখ টাকা।

উপজেলার পদুয়া ইউনিয়নের দশ মাইল মুক্তিযোদ্ধা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার বান্দরবান জেলার সদর থানার তঞ্চ্যঙ্গা পাড়ার মৃত মংছো মারমার ছেলে। তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হলে আজ রবিবার (৩১ অক্টোবর) মাদক আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, শনিবার গোপন সূত্রে খবর পেয়ে উপজেলার পদুয়া ইউনিয়নের দশ মাইল মুক্তিযোদ্ধা বাজারে অভিযান চালানো হয়। পরে আফিম সহ বাবু মারমাকে আটক করা হয়। এসময় তার সঙ্গে থাকা একটি শপিং ব্যাগের ভিতর থেকে ৩ কেজি ৪৫০ গ্রাম আফিম জব্দ করা হয়।

তিনি বলেন, “আটক বাবু মারমা দীর্ঘদিন ধরে বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ৪৫ লক্ষ টাকা। পরবর্তী আইনাগত ব্যবস্থা নিতে তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।”

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিলকী বলেন, “আটক বাবু মারমার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজাতে প্রেরণ করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধআরও ৬ মৃত্যু
পরবর্তী নিবন্ধদলিল জালিয়াতি মামলায় পেকুয়া উপজেলা চেয়ারম্যান কারাগারে