রাঙ্গুনিয়ায় আদিবাসী যুবকসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার

বন্দুক ও কার্তুজ উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৭ এপ্রিল, ২০২১ at ১০:৩০ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের মইষাবাম এলাকা থেকে আদিবাসী এক যুবকসহ অস্ত্রধারী দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে দেশীয় তৈরি একটি বন্দুক ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো মো. হারুন (৬০) ও ওয়াইপ্রু মার্মা (২৬)।
আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে পদুয়া ইউনিয়নের মইষাবাম গ্রামের আজিমনগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এর আগে গতকাল সোমবার দিবাগত রাতে অস্ত্র নিয়ে ঘোরাঘুরি করার সময় স্থানীয় লোকজন তাদের ঘেরাও করে পুলিশে খবর দেয়। পরে সকালে পুলিশ এসে তাদের গ্রেপ্তার করে।
পুলিশ তাদের কাছ থেকে দেশীয় তৈরি একটি বন্দুক, দুটি কার্তুজ ও ১০টি কার্তুজ তৈরির সীসা উদ্ধার করে। এ ঘটনায় থানার এসআই মজিবর রহমান বাদি হয়ে অস্ত্র আইনে মামলা করেছেন।
স্থানীয়রা জানান, পদুয়া ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া সংলগ্ন বান্দরবান ও পটিয়া-বোয়ালখালী সীমান্তবর্তী পাহাড়ে দুই বছর আগে একটি অস্ত্র কারখানার সন্ধান পায় পুলিশ। সেখান থেকে বিপুল অস্ত্র উদ্ধার করলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি তখন। গ্রেপ্তারকৃতরা এই পাহাড়ি অঞ্চলে দেশীয় পদ্ধতিতে বন্দুক তৈরি করে বিক্রি করেন। অস্ত্র বিক্রি ছাড়াও তারা বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত। একটি মহিষের খামারে রাখালের কাজ করার আড়ালে তারা অস্ত্র বিক্রির কাজ করে বলে স্থানীয়দের অভিযোগ।
রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিল্কি বলেন, “গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১টি দেশীয় তৈরি বন্দুক, দু’টি কার্তুজ ও সীসা উদ্ধার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ইয়াবা ও অস্ত্রসহ স্বামী-স্ত্রী আটক
পরবর্তী নিবন্ধমামুনুলের ব্যাংক একাউন্টে ৬ কোটি টাকা লেনদেনের তথ্য পেয়েছে পুলিশ