রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে পুড়েছে ৫ বসতঘর

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ৬ জুলাই, ২০২২ at ৮:৩৪ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৫ বসতঘর। মঙ্গলবার (৫ জুলাই) দিনগত রাত ৩টার দিকে উপজেলার মরিয়মনগর ইউনিয়নের ১নং ওয়ার্ড পূর্ব সৈয়দবাড়ি গ্রামে এই ঘটনা ঘটে।

বাইরের দরজা বন্ধ করে প্রতিপক্ষরা আগুন লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের। তবে ফায়ার সার্ভিসের ধারণা গ্যাস সিলিন্ডার থেকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়েছে।

বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে এক লাইনের চারটি টিন ও মাটির তৈরি বসতঘর। ঘরের বাইরে খোলা আকাশের নীচে বসে আছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। তারা আহাজারি করছেন। এসময় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে এলাকার মৃত আবুল কাশেমের চার পুত্র মোহাম্মদ মোজাফফর, মোহাম্মদ মোজাম্মেল, মোহাম্মদ মোদ্দাচ্ছের মনছুর ও মোহাম্মদ ইয়াছিনের চারটি বসতঘর এবং মরহুম ইউনুসের স্ত্রী জান্নাতুল ফেরদৌসের মালিকানাধীন আরও একটিসহ মোট ৫টি বসতঘর পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত মোহাম্মদ মোদ্দাচ্ছের মনছুর দাবি করে বলেন, আমাদের সাথে একটি জায়গা সংক্রান্ত বিরোধ চলছে। যেটির জেরে আমাকে মিথ্যা মামলায় জেলেও যেতে হয়েছে। এরই জেরে প্রতিপক্ষরা পরিকল্পতিভাবে ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়ে আগুন লাগিয়ে দেয়।

এমনকি মুয়াজ্জিন যাতে মসজিদের মাইকে ঘোষণা না দিতে পারে, সেজন্য তার রুমের দরজাটিও বন্ধ করে দেওয়া হয়েছিল। অগ্নিকাণ্ডে আমার গরু বিক্রি করে আনা নগদ ৫ লাখ টাকাসহ সবমিলিয়ে ৮ লাখ টাকা, ১২ ভরি স্বর্ণলঙ্কারসহ মূল্যবান সামগ্রী পুড়ে গিয়ে আনুমানিক অর্ধ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি এই ব্যাপারে মামলা করবো।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, আমাদের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। গ্যাসের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি৷ তবে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

পূর্ববর্তী নিবন্ধস্বপ্নমুখী সংগঠন রাউজানের জরুরি মাসিক সভা
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সন্ত্রাসীদের সাথে পুলিশের গোলাগুলি