রাঙ্গুনিয়ার বিলে ১৫ কেজির বোয়াল

| সোমবার , ৭ জুন, ২০২১ at ৬:২৩ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের হাজীপাড়া গ্রামের একটি বিলে ধরা পড়েছে ১৫ কেজি ওজনের একটি বড় বোয়াল মাছ।
আজ সোমবার (৭ জুন) সকাল ৮টার দিকে মাছটি স্থানীয়দের জালে আটকা পড়ে।
বিলে বোয়াল মাছ পাওয়ার বিষয়টি স্থানীয়দের মাঝে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। তবে কয়েকদিনের অতিরিক্ত বৃষ্টির পানিতে কর্ণফুলী নদী থেকে খালের পানিতে ভেসে বোয়ালটি বিলে আসতে পারে বলে ধারণা এলাকাবাসীর।
স্থানীয়রা বলেন, উপজেলার পোমরা ইউনিয়নের হাজীপাড়া উত্তরবিলে বৃষ্টির কারণে পাশের “রুই খাল” থেকে পানি উপচে হাঁটু সমান পানি উঠে গেছে যেখানে পাওয়া যাচ্ছে বিভিন্ন প্রজাতির মাছ।
মোহাম্মদ খোকন (৩০) নামে এক যুবক তার ৫ বন্ধুসহ ওই বিলে মাছ ধরতে যান। মাছ ধরার এক পর্যায়ে তারা দু’টি বড় মাছ দেখতে পান। তারা মাছগুলো ধরতে একসাথে চেষ্টা চালালে একটি মাছ ধরতে সক্ষম হন। ধরা পড়া মাছটি ছিল বিশালাকার বোয়াল। পরে পরিমাপ করে দেখেন এটির ওজন ১৫ কেজি। পালিয়ে যাওয়া মাছটির ওজন আরও বড় হতে পারে বলে ধারণা তাদের। পরে মাছটি তারা পরষ্পরের মধ্যে ভাগাভাগি করে নেন।
এদিকে, বিলে বোয়াল মাছ পাওয়ার বিষয়টি জানাজানি হলে উৎসুক অনেকে বোয়ালটি দেখতে ভিড় করেন। এই নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়।
এই বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে বলেন, “বিলে বড় বোয়াল মাছ পাওয়ার বিষয়টি বিস্ময়কর।” তবে এটি কর্ণফুলী নদী থেকে পানির স্রোতে বিলে ভেসে এসেছে বলে ধারণা করেন তিনি।
তিনি জানান, এই মৌসুমে এটিই বড় বোয়াল মাছ ধরা পড়ল।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে পর্যটক রাখায় হোটেলকে জরিমানা
পরবর্তী নিবন্ধরামুর বাঁকখালীর ড্রেজিং প্রকল্পের অনিয়ম দেখতে ড্রোন উড়ালেন ইউএনও