রাঙ্গুনিয়ায় শান্তি শোভাযাত্রা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৯:০৯ পূর্বাহ্ণ

দেশের সুখশান্তি ও সমৃদ্ধি কামনা করে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তি শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে রাঙ্গুনিয়া উপজেলা বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের উদ্যোগে বিভিন্ন বিহারের অধ্যক্ষ ও দায়কদায়িকাদের অংশগ্রহণে কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কান্তি শোভাযাত্রাটি রাঙ্গুনিয়া ধর্মচক্র বৌদ্ধ বিহার প্রাঙ্গণ থেকে শুরু করে কাপ্তাই সড়কের থানাসদর, রোয়াজারহাট, ঘাটচেক ও ইছাখালীসহ প্রায় চার কিলোমিটার সড়ক ও উপজেলা ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় রঙবেরঙের বৌদ্ধ পতাকা, ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে হাজারো পুণ্যার্থী বৌদ্ধ ধর্মাবলম্বী নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।

রাঙ্গুনিয়া সংঘরাজ ভিক্ষু সমিতি ও উদযাপন পরিষদের সভাপতি ধর্মসেন মহাথেরোর সভাপতিত্বে সমাপনী বক্তব্য রাখেন মনিলাল তালুকদার। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহেবুব। উদ্বোধক ছিলেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তমানন্দ থের। ধর্মদেশক ছিলেন নন্দশ্রী ভিক্ষু, সত্যানন্দ স্থবির।

উদযাপন পরিষদের প্রকাশনা সচিব সুজিত তালুকদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন উদযাপন পরিষদের যুগ্ম সমন্বয়কারী পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী, সুদত্ত বড়ুয়া, সঞ্জয় বড়ুয়া সতু, পলাশী মুৎসিদ্দী, সুব্রত বড়ুয়া, শিক্ষক অরুণ বড়ুয়া, ছোটন বড়ুয়া, সত্যপ্রিয় বড়ুয়া কাবুল, শুক্লা মুৎসুদ্দী, সমীর বড়ুয়া শিমুল, শিক্ষক অসীম বড়ুয়া, দোলন বড়ুয়া, যতীশ কুমার বড়ুয়া, তরুণ বড়ুয়ার, সোহেল তালুকদার, চন্দন বড়ুয়া, পঙ্কজ কুসুম বড়ুয়া, বিপন বড়ুয়া, প্রবীর মুৎসুদ্দী জুয়েল, ক্লিনটন বড়ুয়া, প্রিয়তোষ বড়ুয়া প্রমুখ। শেষে মানব জাতির শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে নিউটন-তুর্য-অর্ক
পরবর্তী নিবন্ধরাজধানীর বাড্ডায় বোমা তৈরির কারখানার সন্ধান