রাঙ্গুনিয়ায় ভোট হবে ভাইস চেয়ারম্যান পদে

জগলুল হুদা, রাঙ্গুনিয়া | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১০:২৭ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক হোসনে আরা বেগম। তবে ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতকাল মঙ্গলবার মনোনয়ন বাছাই শেষে এই ছয় প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান। ফলে রাঙ্গুনিয়ায় শুধুমাত্র ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে ভোট গ্রহণ করা হবে।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন রাঙ্গুনিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এবং পৌরসভা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা খাইরুল বশর মুন্সি, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখর বিশ্বাস, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের উপদেষ্টা মো. আব্দুল মান্নান।

আগামী ৩০ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এই চার প্রার্থীর কেউই যদি প্রার্থিতা প্রত্যাহার না করেন তবে তাদের মধ্যেই ভোটযুদ্ধ হবে। এতে কেউ কাউকে ছাড় দিবেন নাএমন আভাস পাওয়া যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যেই এই চার ভাইস চেয়ারম্যান প্রার্থী কোমড় বেঁধে নেমেছেন ভোটের মাঠে। তারা সকলেই সরকার দলের বিভিন্ন সংগঠনের নেতৃত্বে রয়েছেন। তাই নিজেদের সমর্থনে যোগাযোগ করে যাচ্ছেন দলীয় নেতাকর্মীদের সাথে। নেতাকর্মীদের মাঝেও চলছে নানা হিসেবনিকেশ। তবে নিজেদের বিজয়ের ব্যাপারে শতভাগ আত্মবিশ্বাসী এই চার প্রার্থী। শেষ পর্যন্ত কে হতে যাচ্ছেন উপজেলা পরিষদের আগামী ভাইস চেয়ারম্যানতা দেখতেই অপেক্ষা সকলের।

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ীকে মারধর, উত্তর জেলা ছাত্রলীগ সহসভাপতি কারাগারে
পরবর্তী নিবন্ধবান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত