রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক বন্ধ থাকবে ১৪ দিন

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৪ জানুয়ারি, ২০২১ at ৬:৩৮ পূর্বাহ্ণ

গত মঙ্গলবার সকালে রাঙামাটি- খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় পাথর বোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে গিয়ে রাঙামাটি-খাগড়ছড়ি-মহালছড়ি নানিয়ারচর সড়ক যোগযোগ বন্ধ রয়েছে। এতে ঘটনাস্থলে ট্রাকের চালকসহ তিন জন নিহত হয়েছেন।
এদিকে, রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল বুধবার সকাল থেকে ব্রিজটি মেরামতের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। অপরদিকে, ব্রিজটি ভেঙে যাওয়ার ফলে রাঙামাটি ও খাগড়াছড়ি সড়কে যাতায়াতকারী লোকজনের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাঙামাটি চট্টগ্রাম মোটর মালিক সমিতির কার্যকরী সভাপতি শহীদুজ্জামান মহসিন রোমান বলেন, ব্রিজটি ভাঙার ফলে বর্তমানে রাঙামাটি থেকে খাগড়াছড়ি বাস সরাসরি যেতে পারছে না। কিন্তু রাঙামাটি ও খাগড়াছড়ির বাস সমিতির যৌথ উদ্যোগে দুইদিক থেকে বাস রাঙামাটির কুতুকছড়ি পর্যন্ত এসে ঐখান থেকে যাত্রীদের আমরা সেবা দিয়ে যাচ্ছি।
রাঙামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো. কবীর হোসেন, নিহতরা হলেন- চট্টগ্রামের বায়েজীদ এলাকার ট্রাক চালক মো. আরাফাত (৩৫), খাগড়াছড়ির রামগড় উপজেলার মুহাম্মদ বাচ্চু (২৮)ও মুহাম্মদ জহিরুল ইসলাম (৫০)। রাঙামাটি কোতোয়ালী থানায় এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
রাঙামাটি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৗশলী শাহে আরেফিন জানান, আমরা বুধবার থেকে ব্রিজটি মেরামতের কাজ শুরু করেছি। আশা করছি ১৪ দিনের মধ্যে আমরা পুনরায় সড়ক যোগাযোগ চালু করতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধআ.লীগ প্রার্থীদের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত একটি মহল
পরবর্তী নিবন্ধহেরে গেলে আ. লীগও বিএনপির মতো কথা বলত : সিইসি