রাঙামাটিতে শুরু হলো বৈসাবির আনুষ্ঠানিকতা

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ৫ এপ্রিল, ২০২২ at ৬:৫৬ পূর্বাহ্ণ

রাঙামাটিতে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী বিজু সাংগ্রাই বৈসুক বিষু মেলা-২০২২। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এ মেলার আয়োজন করে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইনস্টিটিউট।
সোমবার বিকাল ৪টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউট প্রাঙ্গনে পাঁচ দিনব্যাপী আয়োজিত বিজু সাংগ্রাই বৈসুক বিষু মেলা-২০২২ উদ্বোধন করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।
এ সময় ৩০৫ পদাতিক রাঙামাটি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর মোদ্‌দাছ্‌ছের হোসেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। এর আগে শহরের কলেজ গেট থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে প্রধান সড়ক প্রদক্ষিণের পর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউট প্রাঙ্গণ গিয়ে শেষ হয়।
পাঁচ দিনব্যাপী মেলায় পাহাড়িদের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক উৎসব, খেলাধুলা, পণ্য প্রদর্শনী, নাটক মঞ্চায়নসহ ব্যাপক কর্মসূচির আয়োজন করা হয়েছে। এদিকে, মেলার উদ্বোধনী দিন সন্ধ্যায় রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনষ্টিটিউট মাঠ প্রাঙ্গণে রাঙামাটির বিভিন্ন ক্ষুদ্র
নৃ- গোষ্ঠী সম্প্রদায়ের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় দুই মামলায় ১১ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে ভাসমান দোকান ও স্থাপনা উচ্ছেদ