রাঙামাটিতে শিশু ধর্ষণে একজনের যাবজ্জীবন

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ১০:৪০ পূর্বাহ্ণ

রাঙামাটির লংগদুতে ৯ বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় মোটর সাইকেল চালক মো. রুবেল (৩২) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আসামী রুবেল লংগদু উপজেলার গাউসপুর মাস্টারপাড়ার বাসিন্দা মানিক বেপারীর ছেলে।

গতকাল বুধবার রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ( জেলা ও দায়রা জজ) এ ই এম ইসমাইল হোসেন এই রায় দেন। জানা যায়, রাঙামাটির লংগদু উপজেলার বগাচত্তর ইউনিয়নের গাউসপুর

ফরেস্ট অফিস এলাকায় জঙ্গলে ২০১৬ সালের ২৭ আগস্ট ৯ বছরের শিশুকে ধর্ষণ করে মোটরসাইকেল চালক মো. রুবেল। শিশুটিকে গাউসপুর মাস্টারপাড়া পৌঁছে দেওয়ার কথা ছিল। তার মা ঢাকার পোশাক শ্রমিক ও বাবা চট্টগ্রামের রিকশা চালক। শিশুটি লংগদুর মামার বাড়িতে থাকে। এই ঘটনায় শিশুটির মামা বাদী হয়ে লংগদু থানায় মামলা করেন। ২০১৬ সালের ৭

ডিসেম্বর আসামি রুবেলের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে আদালতে বিচার শুরু হয়। আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, রাষ্ট্রপক্ষের উপস্থাপিত দালিলিক স্বাক্ষ্য, ফরেনসিক সাক্ষ্য শেষে রায় প্রদান করেন।

রায়ে শিশুকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি রুবেলকে যাবজ্জীবন, ২ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধউত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি সভা
পরবর্তী নিবন্ধমাদকাসক্তি নিরাময় কেন্দ্র হেল্প পরিদর্শনে জেলা প্রশাসক