রাঙামাটিতে ধর্ষণ চেষ্টার অভিযোগে ৬৫ বছরের বৃদ্ধের কারাদণ্ড

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২২ অপরাহ্ণ

দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ও নির্যাতনের অভিযোগে রাঙামাটির ৬৫ বছর বয়সী শহীদ মল্লিক নামের এক বৃদ্ধকে আট বছরের কারাদণ্ড ও তিন লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দিয়েছে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে এ রায় প্রদান করেন রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ ই এম ইসমাইল হোসেন। একই মামলায় ডিএনএ আলামত গ্রহণে গাফিলতির দায়ে সিআইডি’র ডিএনএ পরীক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি গ্রামে রিপন সিকদারের দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া মেয়ে আসামি শহীদ মল্লিকের দোকানে ঘরের জন্য পণ্য কিনতে গেলে তাকে ধর্ষণের চেষ্টা ও নির্যাতন করা হয়।

পরে শহীদ মল্লিকের বিরুদ্ধে মেয়ের বাবা রিপন সিকদার নানিয়ারচর থানায় মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম জানান, শহীদ মল্লিকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এর ৯(৪)(খ) ধারায় অপরাধে দোষী সাব্যস্ত করা হয়েছে।

এ আইন অনুযায়ী ৮ বছরের কারাদণ্ড ও তিন লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

অর্থদণ্ডের এ টাকা বাদীর পরিবারকে আগামী ৬০ দিনের মধ্যে পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে এবং পরিশোধ করতে না পারলে সম্পত্তি ক্রোক করে প্রাপ্ত টাকা বাদীকে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এছাড়া, এ মামলায় ব্যবহারযোগ্য আলামতের ডিএনএ পরীক্ষায় গাফিলতি হওয়ার কারণে সিআইডি’র ফরেনসিক ল্যাবরেটরি বিভাগের ডিএনএ পরীক্ষক সৌরভ দে-এর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছে আদালত।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে মাটি কাটার দায়ে জরিমানা
পরবর্তী নিবন্ধব্যাংক থেকে জমা স্লিপ নিজেই সিল দেন, পাঠান পাওনাদারদের কাছে