রাউন্ডে গিয়ে দালাল ধরলেন পরিচালক পুলিশে সোপর্দ

চমেক হাসপাতাল

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৩ মে, ২০২২ at ৫:২৯ পূর্বাহ্ণ

এবার রাউন্ডে গিয়ে দালাল ধরলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান। গতকাল রোববার সকালে গাইনি (৩৩নং) ওয়ার্ডের সামনে থেকে জীবন দাশ নামের ওই দালালকে হাতেনাতে ধরেন তিনি। পরে তাকে হাসপাতাল ফাঁড়ির পুলিশের হাতে সোপর্দ করা হয়। এ তথ্য নিশ্চিত করে আটক দালালকে আদালতে চালান করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, অফিসে প্রবেশের আগে হাসপাতালে রাউন্ড দিচ্ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান। এ সময় গাইনি (৩৩নং) ওয়ার্ডের সামনে বেশ কয়জনকে অপেক্ষারত দেখতে পান তিনি। সেখানে অপেক্ষার কারণ জানতে চাইলে রোগীর আত্মীয় হিসেবে পরিচয় দেন তারা। প্রমাণস্বরূপ ওয়ার্ডের ভিতর থেকে রোগী-স্বজনদের ডেকেও আনেন তারা। জীবন দাশের কাছেও সেখানে অপেক্ষার কারণ জানতে চান হাসপাতাল পরিচালক।

প্রথমে তার আত্মীয় এক নার্স ওয়ার্ডে আছেন বলে দাবি করেন জীবন দাশ। হাসপাতাল পরিচালক তার আত্মীয় নার্সকে ডাকতে বললে জীবন দাশ ঘাবড়ে যান। পরে তার আত্মীয় নার্স নয়, ওয়ার্ডের পরিচ্ছন্নতাকর্মী বলে দাবি করেন। ওয়ার্ডের সকল পরিচ্ছন্নকর্মীদের ডেকে আনার পর ওই ব্যক্তি দালাল বলে নিশ্চিত হন সংশ্লিষ্টরা। পরে তাকে হাসপাতাল ফাঁড়ির পুলিশের হাতে সোর্পদ করা হয়। জিজ্ঞাসাবাদে জীবন নিজেকে দালাল বলে স্বীকার করেছেন বলে জানান হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক। মাস খানেক ধরে সে এ কাজ করছিল বলে পুলিশকে জানিয়েছে।

হাতেনাতে দালাল ধরার তথ্য নিশ্চিত করে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান বলেন, সে ওয়ার্ডের সামনে অপেক্ষা করছিল। অপেক্ষার কারণ জানতে চাইলে তার কথাবার্তা আমার কাছে অসংলগ্ন ঠেকে। পরে যাচাই-বাছাই করে সে দালাল বলে আমরা নিশ্চিত হই। তাকে পুলিশের হাতে সোর্পদ করা হয়েছে। তবে একই জায়গায় আরো কয়েকজন দালাল একটুর জন্য ফসকে গেছে বলেও জানান হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান।

পূর্ববর্তী নিবন্ধ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট প্রস্তাব
পরবর্তী নিবন্ধ১০ বছরের দণ্ড নিয়ে হাজি সেলিম কারাগারে