রাউজানে সামাজিক বনায়নের গাছ কেটে নেয়ার সময় জব্দ

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ১৫ ডিসেম্বর, ২০২০ at ৬:০৫ পূর্বাহ্ণ

সামাজিক বনায়নের আওতায় সড়ক ও জনপথ বিভাগের রাস্তার দুপাশে লাগানো গাছ কেটে নেয়ার সময় জব্দ করা হয়েছে। রাউজানের শহীদ জাফর সড়কে এই ঘটনা ঘটে। এই সড়কটিতে এখন উন্নয়ন কাজ চলছে।
সংশ্লিষ্টদের অভিযোগ, গাছগুলো যত্ন করে বড় করে তোলা হলে কতিপয় দুর্বৃত্ত সড়ক উন্নয়নের অজুহাত দাঁড় করিয়ে গাছগুলো কাটা শুরু করে। বিষয়টি তারা গত শনিবার অভিযোগ আকারে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগকে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগটি আমলে নিয়ে ব্যবস্থা নিতে বন বিভাগের স্থানীয় প্রতিনিধিকে নির্দেশ দেন। ইউএনওর নির্দেশ পেয়ে রাউজান বন পরীক্ষণ ফাঁড়ির ইনচার্জ আবদুর রশীদ ঘটনাস্থলে গিয়ে কাটা গাছগুলো জব্দ করে সেগুলো স্থানীয় এক ইউপি সদস্যের হেফাজতে দেন।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, রাস্তার কাজে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠান সড়ক প্রশ্বস্ত করণের অজুহাতে গাছগুলো কেটে নিচ্ছিল। এই সড়কের উন্নয়ন কাজে নিয়োজিত আছেন সাইফুদ্দিন নামের এক ঠিকাদার। বিষয়টি নিয়ে কথা বললে সাইফুদ্দিন দাবি করেন, ফটিকছড়ির জনৈক ব্যক্তি গাছগুলো সড়ক ও জনপথ বিভাগ থেকে নিলাম নিয়েছিল। সেই নিলাম গ্রহীতা গাছগুলো কেটে নিচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ ও বন বিভাগের ফাঁড়ি কর্মকর্তা গাছ কাটা ও জব্দ করার কথা স্বীকার করেন।

পূর্ববর্তী নিবন্ধমানবাধিকার ফাউন্ডেশনের সমাবেশ ও র‌্যালি
পরবর্তী নিবন্ধমুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ বাঙালি জাতির ইতিহাসে অবিস্মরণীয়