রাউজানে কারোরই প্রতিদ্বন্দ্বী নেই

রাউজান প্রতিনিধি | বুধবার , ৩ নভেম্বর, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

রাউজান উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে মনোয়নপত্র জমা দেওয়া সকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। কেননা, এখানে প্রতিটি পদে তারা একক প্রার্থী। গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে এখানে কোনো নতুন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। চেয়ারম্যান ও মেম্বারগণ গত সোমবার মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এই উপজেলা ১৪টি ইউনিয়নের ১৪ চেয়ারম্যান, ১শ ২৬টি সাধারণ ওয়ার্ড ও ৪২ সংরক্ষিত মহিলা আসনের মেম্বারগণ সকলেই সরকার দলীয় নেতাকর্মী।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব বিনা ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হওয়াকে দেখছেন দলীয় শৃঙ্খলা ও ঐক্যের ফসল হিসাবে। উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বলেন, এবিএম ফজলে করিম চৌধুরী এমপির রাজনৈতিক প্রজ্ঞায় পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের চেয়ারম্যান পদে সমর্থন দিয়েছেন। তার সমর্থিত সকলে নৌকা প্রতীক পাওয়ায় সকলে সন্তুষ্ট হয়েছেন। এ কারণে এখানে অন্য কেউ প্রার্থী হননি। মেম্বার পদে একক প্রার্থী দেওয়ার পক্ষে বিশেষ ভূমিকা রেখেছিলেন উপজেলা যুবলীগের সভাপতি মেয়র জমির উদ্দিন পারভেজ ও সহসভাপতি সুমন দে।
তবে বিনা ভোটে নির্বাচন নিয়ে ভোটারদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। অনেকে বলছেন, এই প্রক্রিয়ার ফলে নতুন ভোটাররা ভোটদানের সুযোগ পাবেন না।
উপজেলা নির্বাচন কর্মকর্তা উদয় বিজয় ত্রিপুরা জানান, সর্বশেষ তথ্য অনুসারে, ১৪ ইউনিয়নে ১৪ চেয়ারম্যানের মধ্যে হলদিয়ায় শফিকুল ইসলাম, ডাবুয়ায় আবদুর রহমান লালু, চিকদাইরে প্রিয়তোষ চৌধুরী, গহিরায় নুরুল আবসার বাশি, বিনাজুরীতে রবীন্দ্রলাল চৌধুরী, রাউজান সদরে বিএম জসিম উদ্দিন হিরু, কদলপুরে ব্যাংকার নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী, পাহাড়তলীতে এম রোকন উদ্দিন, পূর্ব গুজরায় এম আব্বাস উদ্দিন আহমেদ, পশ্চিম গুজরায় সাহাবুদ্দিন আরিফ, উরকিরচরে সৈয়দ আবদুল জব্বার সোহেল, নোয়াপাড়ায় বাবুল মিয়া, বাগোয়ানে ভুপেশ বড়ুয়া, নোয়াজিশপুরে এম সরোয়ার্দি সিকদার একক প্রার্থী। বাছাই প্রক্রিয়ায় টিকে গেলে বেসরকারিভাবে তারা নির্বাচিত বলে গণ্য করা হবে। একইভাবে ওয়ার্ড পর্যায়ে থাকা একক মেম্বার প্রার্থীদের বেলায়ও একই পদ্ধতি অনুসরণ করা হবে।
উল্লেখ্য, রাউজানে নির্বাচন হবে ২৮ নভেম্বর। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৪ নভেম্বর।

পূর্ববর্তী নিবন্ধসব আশা শেষ
পরবর্তী নিবন্ধ২১ চেয়ারম্যান ও ১৭০ মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন