রাউজানের ৩০ শতাংশ এলাকা তিন দিন ধরে বিদ্যুৎহীন

কালবৈশাখীতে সঞ্চালন লাইনের ব্যাপক ক্ষতি

রাউজান প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১১:০৬ পূর্বাহ্ণ

গত সোমবারের কালবৈশাখীর পর থেকে দক্ষিণ রাউজানের অনেক গ্রাম এখনও বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। এসব গ্রামে বিদ্যুৎ সঞ্চালন লাইন কখন সচল করা যাবে তাও নিশ্চিত করে জানতে পারছে না পল্লী বিদ্যুৎ সমিতির দায়িত্বশীল কর্মকর্তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার কালবৈশাখীর পর থেকে নোয়াপাড়া, বাগোয়ান, পূর্বগুজরা, পশ্চিম গুজরা, কদুলপুর ইউনিয়নের অনেক গ্রাম বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে। গতকাল বিকালে এসব ইউনিয়নের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে বিদ্যুৎ লাইনের উপর গাছ উপড়ে পড়ে খুটি ভেঙে গেছে। সঞ্চালন লাইন ছিন্নভিন্ন হয়ে আছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পাহাড়তলী ইউনিয়নে। সেখানে দেখা গেছে কাপ্তাই সড়ক পাশের কয়েকটি বড় গাছ ১১ হাজার কেবি লাইনের উপর পড়ে চারটি খুটি ভেঙেছে। তার ছিঁড়ে নিচে পড়ে রয়েছে। এমন অবস্থা দেখা যায় আরো কয়েকটি ইউনিয়নের গ্রামে।

পল্লী বিদ্যুৎ সমিতির লোকজন ভেঙে পড়া গাছ অপসারণের চেষ্টা করছেন। সমিতির উপমহাব্যবস্থাপক অসীম কুমার শিকদার বলেন, ঝড়ে এই অঞ্চলের ৭০ শতাংশ বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত ৪০ শতাংশ লাইন সচল করতে পেরেছি। বাকি ৩০ শতাংশ এলাকায় কখন বিদ্যুৎ সচল করতে পারবেন তা তিনি নিশ্চিত করে জানাতে পারেননি। এ কর্মকর্তা বলেন, ভাঙা খুটি পুনস্থাপনের জন্য কাজ করছেন ঠিকাদারের লোকজন। তারা দিনে মাত্র দুটি খুটি বসাতে পারছেন।

পূর্ববর্তী নিবন্ধবোধনের রবীন্দ্র জন্মজয়ন্তী আজ
পরবর্তী নিবন্ধ‘মা-বাবার সাথে অভিমান’ চন্দনাইশে তরুণীর আত্মহত্যা