রাউজানের শীর্ষ সন্ত্রাসী আজিজ নগরীতে গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৩ জানুয়ারি, ২০২২ at ৬:২৯ পূর্বাহ্ণ

নগরীর একে খান এলাকা থেকে ১৪ মামলার আসামি রাউজানের আজিজ বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দীন প্রকাশ ইমুকে (৪৪) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গতকাল বুধবার বিকেলে এ তথ্য দেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ। আজিজ উদ্দিন রাউজান উপজেলার হরিষখান এলাকার মৃত বজল আহাম্মদের ছেলে।
র‌্যাব সূত্রে জানা যায়, ২০১৫ সালে রাউজান থানার রাউজান-রাঙামাটি সড়কের চারা বটতল এলাকায় মুখোশ পরে মাইক্রোবাস থেকে নেমে যুবলীগের কর্মী শহিদুল আলমকে গুলি করে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনায় রাউজান থানায় একটি হত্যা মামলা (নং- ১৪/২৮) দায়ের করা হয়। হত্যাকাণ্ডের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। হত্যাকাণ্ডের পরে ১ নম্বর আসামি আজিজ উদ্দিনসহ জড়িত আসামিরা পরস্পর যোগসাজশে বিদেশে চলে যায়। বিদেশ থেকেই আজিজ তার বাহিনী পরিচালনা করত।
র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জানান, একে খান এলাকায় মঙ্গলবার আধুনিক তথ্যপ্রযুুক্তির মাধ্যমে তার অবস্থান শনাক্ত করে আজিজ উদ্দীন প্রকাশ ইমুকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে শহিদুল আলমকে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি। রাউজান থানায় ৫টি হত্যা মামলা ছাড়াও চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমসহ ১৪টি মামলা রয়েছে আজিজের বিরুদ্ধে।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনের ২ মাস পরেও প্রতিপক্ষের সমর্থকদের ওপর হামলার অভিযোগ
পরবর্তী নিবন্ধভেঙে পড়ল সমাবেশের মঞ্চ, নেতাকর্মীদের হাতাহাতি