রমজানে বিদ্যুৎ পানি গ্যাস সরবরাহ নিরবচ্ছিন্ন রাখুন

সেবা সংস্থাগুলোর প্রতি নগর আ. লীগের আহ্বান

আজাদী প্রতিবেদন | শনিবার , ১১ মার্চ, ২০২৩ at ৪:২৬ পূর্বাহ্ণ

মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় পবিত্র রমজান মাসে বিদ্যুৎ, পানি, গ্যাস সরবরাহ নিরবচ্ছিন্ন রাখা এবং সিটি কর্পোরেশনসহ সেবা সংস্থা গুলোর সেবা কার্যক্রম স্বাভাবিক ও সচল রাখতে আহ্বান জানানো হয়। বিশেষ করে নগরীর যানজট নিরসন ও ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল রাখতে পুলিশ প্রসাশনের প্রতি অনুরোধ জানানো হয়। একই সাথে শনিবার বিকেল ৩টায় একযোগে নগরীর ১৫টি থানায় নাশকতা ও নৈরাজ্য বিরোধী শান্তি সমাবেশ পালন, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন পালন ও জাতীয় শিশু দিবস পালনোপলক্ষে বাদ জুমা মুসাফির খানা জামে মসজিদে মিলাদ মাহফিল, বিকেল ৩টায় সিআরবি শিরিষতলায় শিশু কিশোর সমাবেশ ও আলোচনা সভা, ২৫ মার্চ গণহত্যা দিবস পালনে সকাল ১০টায় টিআইসিতে আলোচনা সভা, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালনোপলক্ষে আইসিসি কনভেনশন হলে আলোচনা সভা ও ইফতার মাহফিল কর্মসূচি আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় দলের সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দীন এই সিদ্ধান্তসমূহ উপস্থাপন করেন।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বিএনপিজামাত চক্র এখন ঘরেবাইরে বাংলাদেশের শত্রুদের এক জায়গায় জড়ো করে গুপ্ত ঘাতকদের ঘাঁটি তৈরি করতে তৎপর। দেশের মাটিতে তাদের আন্দোলন গতি হারিয়েছে এবং শুকিয়ে যাওয়া স্রোতহীন মরা নদীর মতই প্রাণহীন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ... নাছির উদ্দীন বলেন, হঠাৎ করে বাংলাদেশ বিরোধী আন্তর্জাতিক লবিস্টদের প্রধান ক্রীড়নক নোবেল বিজয়ী ড. ইউনূস সংবাদের শিরোনাম হয়েছেন। এভাবে রাজনীতিতে হঠাৎ ইউনূসকে নিয়ে উত্তাপ ছাড়ানোতে আরেকটি আন্তর্জাতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। ড. ইউনূসকে আমাদের চিনতে বাকি নেই। বাংলাদেশে যাতে পদ্মা সেতু হতে না পারে এজন্য বিশ্ব ব্যাংকের তহবিল বরাদ্দ বাতিলের মূল ঘটক তিনিই। হঠাৎ ৪০জন বিদেশী ড. ইউনূসকে কথিত মূল্যায়ন ও স্বীকৃতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ ও আবদার জানিয়েছেন। এটাও বাংলাদেশ বিরোধী আরেকটি আন্তর্জাতিক ষড়যন্ত্র ও অপকৌশল ছাড়া আর কী হতে পারে আজ সেটাই জাতির মুখ্য প্রশ্ন। এই প্রশ্নের উত্তর খুঁজতে এখনই জোর প্রস্তুতি নিতে হবে। তিনি দলের সাংগঠনিক বিষয় ও কর্মপন্থা সম্পর্কে বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্দেশনা ও সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের সকল কার্যক্রম চলমান রেখেছে। যে সকল থানা ও ওয়ার্ড সম্মেলন এখনো হয়নি সেগুলো অবশ্যই পর্যায়ক্রমে বিধিমোতাবেক হবে।

সভায় কার্যনির্বাহী কমিটির সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে বাঙালি জাতিকে যে উচ্চতায় তুলে ধরেছেন সেখান থেকে যেকোনও উপায়ে আমাদেরকে টেনে নামাতে দেশী বিদেশী ষড়যন্ত্রের আলামত সুস্পষ্ট হয়ে উঠেছে। এ থেকে পরিত্রাণে আমাদেরকে প্রতিক্ষণ সতর্ক ও সক্রিয় থাকতে হবে।

সভায় উপস্থিত ছিলেন নঈম উদ্দীন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, বদিউল আলম, আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, জালাল উদ্দীন ইকবাল, দিদারুল আলম চৌধুরী, আব্দুল আহাদ, আবু তাহের, . ফয়সল ইকবাল চৌধুরী, মো. শহিদুল আলম, নির্বাহী সদস্য আবুল মনছুর, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, গোলাম মোহাম্মদ চৌধুরী, জাফর আলম চৌধুরী, ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী, এড. কামাল উদ্দীন আহমদ, দোস্ত মোহাম্মদ, বখতেয়ার উদ্দীন খান, আহমদ ইলিয়াছ, সাইফুদ্দিন খালেদ বাহার, মহব্বত আলী খান, আব্দুল লতিফ টিপু, রোটারিয়ান মো. ইলিয়াছ, মোর্শেদ আক্তার চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধউত্তর ও দক্ষিণ জেলার কর্মসূচি শহরে
পরবর্তী নিবন্ধদুই নম্বর গেট এলাকা পানিতে থৈ থৈ