যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার ত্রয়োদশ সম্মেলন

| শনিবার , ১০ ডিসেম্বর, ২০২২ at ৮:৩১ পূর্বাহ্ণ

‘গণতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র ও বেকারত্ব থেকে মুক্তির লক্ষ্যে যুব সমাজ এক হও’ স্লোগানকে সামনে রেখে যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার ত্রয়োদশ সম্মেলন গতকাল শুক্রবার বিকেলে নগরীর সিনেমা প্যালেস চত্বরে অনুষ্ঠিত হয়। সম্মেলনে শাহ আলমকে সভাপতি ও জাবেদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার বিদায়ী সভাপতি রিপায়ন বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রণজিৎ কুমার দে, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার প্রাক্তন সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিক, যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, প্রেসিডিয়াম সদস্য ত্রিদিব সাহা, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতার ৫১ বছর উদযাপিত হচ্ছে। আজও দেশের ১ কোটি ১০ লাখ প্রাতিষ্ঠানিক শ্রমিক, ২ কোটি ৩০ লাখ কৃষি শ্রমিক এবং আরও প্রায় ৩ কোটি ২০ লাখ অন্যান্য পেশার শ্রমজীবী মানুষের কারো জন্যই, রাষ্ট্রীয়ভাবে আর্থিক, সামাজিক বা স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিত হয়নি। সাধারণ মানুষ ক্রমে আরো নিঃস্ব হচ্ছে। দেশের ৩ শতাংশ লুটেরা ধনীর বিপরীতে ৯৭ শতাংশ সাধারণ মানুষ। দেশের এক চতুর্থাংশ কর্মক্ষম মানুষের পূর্ণকালীন কাজের ব্যবস্থা নেই। এ অবস্থায় দেশের বিপুল কর্মহীন যুবকদের ঐক্যবদ্ধ হয়ে কর্মসংস্থানের দাবিতে আন্দোলন গড়ে তোলা ছাড়া বিকল্প নেই।
বিকাল ৩টায় র‌্যালির মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। এরপর জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণার পর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালী ইসলামী যুব সেনার সমাবেশ
পরবর্তী নিবন্ধরাসূলের (সা.) সুন্নাহ অনুযায়ী জীবন গড়ে তুলুন