যুবদল নেতা বাবুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ বিএনপির

শাহাদাতের অনুষ্ঠানে হামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৮ ডিসেম্বর, ২০২০ at ৬:২৪ পূর্বাহ্ণ

দলের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে হামলায় জড়িত নগর যুবদলের সহ-সভাপতি এম এ গফুর বাবুলের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে সুপারিশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। তার বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। গতকাল কেন্দ্রীয় যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর বাবুলের বিরুদ্ধে নগর বিএনপি লিখিত অভিযোগ দেয়। এতে বলা হয়, গত ৩ ডিসেম্বর ২৫ নং রামপুরা ওয়ার্ড বিএনপির ব্যানারে ওয়ার্ড বিএনপির সভাপতি শরীফুল ইসলামের সভাপতিত্বে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। সভায় নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন সভাপতি, সম্পাদক আবুল হাসেম বক্কর প্রধান বক্তা ও নগর, থানা ও ওয়ার্ড এর সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সুন্দরভাবে সভা চলছিল। হঠাৎ এম এ গফুর বাবুলের নেতৃত্বে ৫০-৬০ জনের মত সশস্ত্র লোক মঞ্চে হামলা চালায়। হামলার সময় প্রকাশ্যে এম এ গফুর বাবুল ও তার সাথে আসা মিছিলকারীরা ধারালো কিরিচ দিয়ে নেতাকর্মীদের আঘাত করেন। এতে আহত হন ১৫ জন নেতাকর্মী। ফলে সভা এক পর্যায়ে পণ্ড হয়ে যায়।
নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী স্বাক্ষরিত অভিযোগপত্রে আরো বলা হয়, হামলার ঘটনাটি বিভিন্ন পত্র-পত্রিকায় বিরুপ শিরোনামে ছাপা হয়েছে। যা দলের ভাবমূর্তিতে আঘাত হেনেছে। তাই মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ী বাবুলের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গঠনতন্ত্রের ৫ (গ) ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
চিঠি দেয়ার বিষয়টি নিশ্চত করে মো. ইদ্রিস আলী দৈনিক আজাদীকে বলেন, দলের মহাসচিব, কেন্দ্রীয় সাংগঠনিক ও দপ্তর সম্পাদক এবং নগর যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদককে অনুলিপি দিয়েছি।
বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম দৈনিক আজাদীকে বলেন, এটা নগর বিএনপির বিষয়। আমার কাছে কোন চিঠি আসেনি।
নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী বলেন, আমি বাইরে ছিলাম। কপি এখনো পাইনি। তবে ফোনে আমাকে অবহিত করা হয়েছে। কপি পেলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধভাটিয়ারীসহ গুরুত্বপূর্ণ সংযোগ সড়কে বাস-ট্রাক টার্মিনাল করতে চায় চসিক
পরবর্তী নিবন্ধমাস্ক না পরলে শহরে ঢুকতে দেবে না চসিক