যুক্তরাষ্ট্রে প্রবল শীতকালীন ঝড়ে ২১ জনের মৃত্যু

| বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:০৯ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের বিশাল অঞ্চলজুড়ে বয়ে যাওয়া শীতকালীন ঝড়ে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে, টেঙাস রাজ্যের লাখ লাখ লোক বিদ্যুৎ বিপর্যয়ের শিকার হয়েছেন এবং দেশটির দক্ষিণপূর্বাঞ্চলে বেশ কয়েকটি প্রাণঘাতী টর্নেডো বয়ে যাচ্ছে। খবর বিডিনিউজের।
বিবিসি জানিয়েছে, দেশটির এমন অনেক অঞ্চলে মারাত্মক হিমশীতল বাতাস, বরফ ও তুষারপাতের ঘটনা ঘটেছে যেখানে জমাট বাধা এমন পরিস্থিতি খুব কমই দেখা যায়। দেশটির ৭৩ শতাংশেরও বেশি এলাকা তুষারের নিচে ঢাকা পড়েছে এবং ১৫ কোটিরও বেশি লোক শীতকালীন ঝড়ের সতর্কতার মধ্যে আছেন বলে মঙ্গলবার জানিয়েছে দেশটির জাতীয় আবহাওয়া বিভাগ (এনডব্লিউএস) ।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, টেঙাস, লুইজিয়ানা, কেনটাকি ও মিজৌরিতে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে টেঙাসের সুগার ল্যান্ডে একটি বাড়িতে লাগা আগুনে নিহত চার জনও আছেন। পুলিশ ও স্থানীয় গণমাধ্যমের ভাষ্য অনুযায়ী, বিদ্যুৎবিহীন অবস্থার মধ্যে সুগার ল্যান্ডের ওই বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। মঙ্গলবার রাতে টেঙাস আরেকটি বরফশীতল ঝড়ের মুখোমুখি হতে যাচ্ছে বলে সতর্ক করা হয়েছে। প্রবল ঠাণ্ডার মধ্যে বিদ্যুতের চাহিদা বেড়ে যাওয়ায় রাজ্যটির বিস্তৃত এলাকাজুড়ে বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে।

পূর্ববর্তী নিবন্ধটেস্ট র‌্যাঙ্কিংয়ে উন্নতি তামিম,লিটন ও তাইজুলের
পরবর্তী নিবন্ধচীনে বিলুপ্তির মুখে ২৫টি ভাষা