যার যার অবস্থান থেকে সবাইকে সঠিক কাজ করতে হবে

বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময়ে ভারপ্রাপ্ত মেয়র

| সোমবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আবদুস সবুর লিটন বলেছেন, প্রাকৃতিক দিক থেকে চট্টগ্রাম নগরী সৌন্দর্যতম নগরী। এর রয়েছে প্রাচ্যের রানীর খ্যাতি। চট্টগ্রামকে বিশ্বের উন্নত নগরী হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই গুরুত্ব দিচ্ছেন। এটি কেবল চট্টগ্রামের স্বার্থে নয়, সারাদেশের অর্থনৈতিক হাব হিসেবে গুরুত্ব বহন করে বলেই এর উন্নয়নের দায়িত্ব তিনি নিজ হাতে নিয়েছেন। এ ক্ষেত্রে আমাদেরকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। গতকাল রোববার সকালে নগর ভবনে সিটি মেয়রের কক্ষে বিভাগীয় ও শাখা প্রধানদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর নুর মোস্তফা টিনু, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, আইন কর্মকর্তা মো. জসিম উদ্দিন, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, কামরুল ইসলাম, সুদীপ বসাক, ভারপ্রাপ্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদ আলম চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, মো. রেজাউল বারী ভূঁইয়া, স্থপতি আবদুল্লাহ ওমর, ভূ-সম্পদ কর্মকর্তা জসিম উদ্দিন প্রমুখ।
ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, চসিকের প্রধান ও মূখ্য কাজ নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন, আলোকায়ন ও রাস্তা-ঘাট সংস্কার করা। এ কাজগুলো সঠিকভাবে করতে পারলে পরিবেশবান্ধন একটি নগর গড়ে তোলা সম্ভব। তিনি বলেন, কর্পোরেশনের যানবাহন মেরামতে বছর-বছর বিপুল পরিমাণ অর্থ ব্যয় করতে হয়। এই অর্থের অপচয় রোধ করতে নিজস্ব জনবল দিয়ে ওয়ার্কশপে কাজ করতে হবে। এ বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি। মশার উপদ্রব থেকে নগরবাসীকে সুরক্ষায় তিনি প্রতিটি ওয়ার্ডে মশার ওষুধ ছিটানোর কাজ সঠিকভাবে তদারকি করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয়-মেডিকেলে ভর্তি পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসে : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধক্যাম্পে রোহিঙ্গা নেতা খুন আহত আরো দুইজন