যার দোষে পা হারালেন নিরীহ ব্যক্তি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ মে, ২০২১ at ১০:১৩ পূর্বাহ্ণ

বিআরটিসির বাস চালকের দোষে নিরীহ এক ব্যক্তিকে পা হারাতে হলো। এক মাস ঢাকায় পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তিনি এখনো পুরোপুরি সেরে উঠেননি। চিকিৎসার জন্য আগামী সপ্তাহে তাকে আবারো ঢাকায় যেতে হবে। এ অবস্থায় তার পুরো পরিবার চোখে অন্ধকার দেখছে।
হতভাগ্য ব্যক্তির নাম সাইফুর রহমান। পেশায় তিনি দিনমজুর। তার ছেলে মো. ইব্রাহিম আজাদীকে বলেন, আব্বুর অপরাধ ছিল, বাসে এক যাত্রীর সাথে হেলপারের ঝগড়া হচ্ছিল। তিনি সমঝোতা করেছিলেন। তিনি নেমে গেলে ক্ষিপ্ত চালক তার কোমরের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়। পরে স্থানীয়দের সহায়তায় চালক সুমন ও হেলপার আলাউদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। পরে আমার আম্মা তাদের বিরুদ্ধে মামলা করেন।
মামলার এজাহারের বরাত দিয়ে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন আজাদীকে বলেন, গত ১ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে তার স্বামী সাইফুর রহমান বিআরটিসি বাসে (ঢাকা মেট্রো- ব-১১-৫৫১৭) উঠে রওনা দেন বায়েজিদ থেকে। গাড়ি টাইগারপাস এলে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে এক যাত্রীর সাথে হেলপারের ঝগড়া হয়। ওই যাত্রীকে হেলপার মারধর করে। সাইফুর রহমান হেলপারকে মারধর করতে বারণ করেন। হেলপার এ সময় সাইফুরের উপর চড়াও হয় এবং ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয়। চালক এরই মধ্যে গাড়ি টান দেয় তার কোমরের উপর দিযে। উপস্থিত লোকজন বাসটি জব্দ করে চালক ও হেলপারকে পুলিশে দেয়। আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠায়।

পূর্ববর্তী নিবন্ধ৭ জনকে আসামি করে মামলা
পরবর্তী নিবন্ধপটিয়ায় মারধরের শিকার যুবককে অস্ত্রসহ আটক