মোহামেডান ব্লুজের প্রথম শতদলের দ্বিতীয় জয়

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর, ২০২২ at ১১:১৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ এবারের প্রিমিয়ার ফুটবল লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে। শতদল পেয়েছে নিজেদের দ্বিতীয় জয়। গতকাল সোমবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগের দ্বিতীয় খেলায় মোহামেডান ব্লুজ ২-০ গোলে অফিস দল কাস্টমস স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। এর আগে গতকাল লিগের প্রথম খেলায় শতদল ৪-২ গোলে অপর অফিস দল বিসিআইসি ক্রীড়া সংসদকে পরাজিত করে। বিসিআইসি এ নিয়ে টানা পাঁচ খেলায় পরাজিত হলো। গতকালের খেলায় প্রথমে ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪-২ গোলে পরাজয় বরণ করতে হয়েছে তাদের। এ পর্যন্ত কোন পয়েন্ট নেই তাদের ঝুলিতে।

গতকাল খেলার প্রথমার্ধে এগিয়েছিল বিসিআইসি। ১০ মিনিটে দলের আকাশ গোল করেন (১-০)। শতদল প্রথমার্ধে এ গোল শোধ দিতে পারেনি। বরং দ্বিতীয়ার্ধের ১৬ মিনিটের সময় আবারো পিছিয়ে যায়। এবার দলের অধিনায়ক শুভ গোল করলে বিসিআইসি ২-০ গোলে এগিয়ে যায়। এরপর কিন্তু ঘুরে দাঁড়ায় শতদল। পাঁচ মিনিটে পরে দলের অধিনায়ক সুমন ইসলাম গোল করে ব্যবধান কমান (২-১)। উজ্জীবিত শতদল ৩৮ মিনিটে খেলায় সমতা আনে আবারো সুমন ইসলামের গোলে (২-২)। এ অর্ধের শেষ দিকে বক্সে ঢুকে পড়া দিদারুল ইসলামকে অন্যায়ভাবে বাধা দেন বিসিআইসি কিপার মহসিন। রেফারী জিএম চৌধুরী নয়ন তাকে লাল কার্ড দেখান এবং শতদলের পক্ষে পেনাল্টি দেন। পেনাল্টি থেকে সানোয়ার হোসেন গোল করলে শতদল এগিয়ে যেতে সমর্থ হয় (৩-২)। বিসিআইসির দুর্ভাগ্যের ষোলকলা পূর্ণ হয় ইনজুরি টাইমে শতদল আবারো গোল পেলে। এবার শতদল অধিনায়ক সুমন ইসলাম এগিয়ে আসা বিসিআইসি কিপারকে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দেন (৪-২)। সে সাথে সুমন অর্জন করেন হ্যাট্রিক। এটি এবারের লিগের দ্বিতীয় হ্যাট্রিক। দুই গোলে এগিয়ে থাকা বিসিআইসি দলটি শেষ পর্যন্ত পরাজয় নিয়ে মাঠ ত্যাগ করে। টানা ৫ খেলায় হেরে তাদের কোন পয়েন্ট নেই। অপরদিকে শতদল ৫ খেলা শেষে ৬ পয়েন্ট পেয়েছে। গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন শতদলের সুমন। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন জেলা ক্রীড়া অফিসার ও সিজেকেএস নির্বাহী সদস্য হারুন অর রশিদ।
মোহামেডান ব্লুজ-কাস্টমস স্পোর্টস: দিনের দ্বিতীয় খেলায় চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ ২-০ গোলে কাস্টমস স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। লিগে এটি তাদের প্রথম জয়। এর আগে ২টি খেলা তারা ড্র করেছিল। ৫ খেলা শেষে তাদের পয়েন্ট ৫। অন্যদিকে কাস্টমস সমান খেলায় ৩ পয়েন্ট পেয়েছে। গতকাল খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে কাস্টমস অনেকগুলো সুযোগ পেলেও তা থেকে তাদের আক্রমনভাগ কাঙ্ক্ষিত গোল করতে পারেনি। পুরোপুরি ব্যর্থ ছিল তারা। বরং ২১ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় মোহামেডান ব্লুজ। দলের তপু তরফদার দুটো হলুদ কার্ড দেখেন। যা লাল কার্ডে পরিণত হলে তাকে মাঠের বাইরে যেতে হয়। কিন্তু ১০ জলের দলে পরিণত হয়েও মোহামেডান দু’দুবার এগিয়ে যায়। ৩২ মিনিটে রাব্বির কাছ থেকে বল পেয়ে নাসির উদ্দিন চৌধুরী জটলার মধ্য থেকে টোকা দিয়ে গোল করেন (১-০)। ৪২ মিনিটে তিন দফা চেষ্টায় গোল করেন বদলি আকাশ মৃধা (২-০)।
এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজের গোল রক্ষক সাদ্দাম। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য প্রদীপ কুমার ভট্টাচার্য্য। আজ বিকাল ৩.৩০ টায় ব্রাদার্স ইউনিয়ন বনাম চ.ব.ক ক্রীড়া সমিতি পরস্পরের মোকাবেলা করবে।

পূর্ববর্তী নিবন্ধচবি রাজনীতি বিজ্ঞান বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের কমিটি গঠন
পরবর্তী নিবন্ধচাক্তাই থেকে এক হাজার ৮০০ কেজি পলিথিন জব্দ