মোহছেন আউলিয়ার (র.) ওরশে ভক্তদের ঢল

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ২১ জুন, ২০২২ at ৬:৫১ পূর্বাহ্ণ

বৃষ্টি উপেক্ষা করে শাহ মোহছেন আউলিয়ার (র.) ওরশে ভক্ত ও আশেকানদের ঢল নেমেছে। গতকাল সোমবার সকাল থেকে ওরশে আসতে থকেন ভক্তরা। ওরশে দিনব্যাপী কর্মসূচিতে ছিল মাজার জিয়ারত, মিলাদ, ক্বিয়াম, তাবারুক বিতরণ। তবে বৃষ্টি এবং বন্যা এবারের ওরশে কিছুটা প্রভাব ফেলেছে বলে জানিয়েছেন আগত ভক্তরা।

এদিকে ওরশে আগত ভক্তদের মাজার জিয়ারত, গরু-মহিষ জবাই ও তবারুক বিতরণে যাতে কোনো ধরনের অসুবিধা না হয় সেজন্য মাজার পরিচালনা কমিটির পক্ষ থেকে নেয়া হয়েছিল নানা উদ্যোগ। আনোয়ারা থানা পুলিশের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তার জন্য বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সাথে যানবাহন ব্যবস্থাপনায় ট্রাফিক পুলিশের সদস্যরা নিয়োজিত ছিলেন। ময়লা আবর্জনা পরিষ্কার এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ বিতরণের জন্য সিটি কর্পোরেশন থেকে ট্রাক এবং জেনারেটরের ব্যবস্থা করা হয়। আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ এবং আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার ওরশে আগত ভক্তদের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। ওরশের দিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত মাজারের মসজিদে কোরআন খতম, মিলাদ মাহফিল, জিকির-আজকারসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। গভীর রাতে আখেরী মোনাজাত ও তবারুক বিতরণের মাধ্যমে ওরশের সমাপ্তি ঘোষণা করা হয়।

ওরশ পরিচালনা কমিটির সচিব এস এম নেজাম উদ্দিন বলেন, ওরশের কয়েকদিন আগে থেকে ভক্ত-আশেকানরা মাজার জিয়ারতে আসতে থাকে। ওরশের দিন সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে ভক্তদের ঢল নামে। আমরা ওরশ পরিচালনা কমিটি, আইনশৃঙ্খলা বাহিনী এবং ভক্ত-আশেকানদের সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় সুন্দর এবং স্বার্থকভাবে ওরশ সম্পন্ন করতে পেরে সকলকে মোবারকবাদ জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধজলমগ্ন এলাকায় সিটি মেয়রের খাদ্য বিতরণ
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন কাল