মোবাইল টাওয়ারের ১১৮টি ব্যাটারি ও সাড়ে ৬ হাজার মিটার ক্যাবল উদ্ধার

নগরীতে গ্রেপ্তার চক্রের ২ সদস্য

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ জানুয়ারি, ২০২৪ at ১০:৩১ পূর্বাহ্ণ

বিভিন্ন মোবাইল অপারেটর টাওয়ার থেকে চুরি হওয়া ১১৮টি লিথিয়াম ব্যাটারি ও সাড়ে ৬ হাজার মিটার পাওয়ার ক্যাবল উদ্ধার করা হয়েছে। এসময় চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়। গত রবিবার রাতে নগরীর মতিয়ারপুল এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)-এর নগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের বিশেষ টিম অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে।

নগর গোয়েন্দা পুলিশের মনসুরাবাদ কার্যালয়ে সাংবাদিকদের জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার রাত সোয়া ১০টায় ডবলমুরিং থানাধীন মতিয়ারপুল এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন মোবাইল কোম্পানির টাওয়ার হতে চুরি হওয়া পাওয়ার ব্যাকআপ ১১৮টি লিথিয়াম ব্যাটারি ও ৬৫০০ মিটার পাওয়ার ক্যাবলসহ চোর চক্রের সদস্য শাহীন আলম (২৫) ও দিদারুল আলম (৪২)-কে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, কুমিল্লা জেলাসহ বিভিন্ন জেলা শহরে অবস্থিত গ্রামীণ ফোন, রবি ও বাংলালিংক মোবাইল কোম্পানির টাওয়ারে গিয়ে কোম্পানির প্রতিনিধি পরিচয় দিয়ে সুযোগ বুঝে টাওয়ারে ব্যবহৃত লিথিয়াম ব্যাটারি ও পাওয়ার ক্যাবল চুরি করে। চোরাই ব্যাটারি ও পাওয়ার ক্যাবলগুলো ডবলমুরিং থানাধীন মতিয়ারপুল এলাকায় আজিজ মার্কেটে অবস্থিত মোক্তার এন্টারপ্রাইজ ও দিদারের গোডাউনে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকর্নেলহাটে রাস্তা পার হতে গিয়ে প্রাণ গেল বৃদ্ধার
পরবর্তী নিবন্ধখেলাঘর চট্টগ্রাম মহানগরের সভা