মোটরসাইকেল চোর চক্রের এক সদস্য গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ৩০ জুলাই, ২০২২ at ৬:১৩ পূর্বাহ্ণ

কক্সবাজার থেকে রিদুয়ানুল ইসলাম (৩২) নামে মোটরসাইকেল চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পিবিআই, চট্টগ্রাম মেট্রোর একটি বিশেষ টিম। গত বৃহস্পতিবার বিকালে জেলার মহেশখালী থানাধীন কালারমার ছড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
ঘটনার বিবরণে জানা যায়, মো. কলিম উদ্দিন হৃদয় গত ৫ এপ্রিল একটি মোটরসাইকেল ১,৬৩,০০০ টাকায় কিনে। পরবর্তীতে ২০ এপ্রিল গাড়িটি মেরামতের জন্য পাঁচলাইশ থানাধীন আতুরার ডিপু চিটাগাং পার্ক সংলগ্ন ফয়সাল মোটরসে নিয়ে যান। ওই সময় ফয়সাল মোটরসের মালিক ফয়সাল ছিলেন না। তার দোকানের কর্মচারি সজীব প্রকাশ সাকিবকে গাড়িটি বুঝিয়ে দেন। ওইদিন রাত সাড়ে দশটার দিকে তিনি গাড়ি আনতে গেলে দেখা যায় গাড়িটি নেই। পরবর্তীতে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, তার মোটরসাইকেলটি আসামি সাকিবসহ অপরাপর আসামিগণ চুরি করে অজ্ঞাতস্থানে নিয়ে গেছে। এ ঘটনায় তিনি মামলা করলে আদালত মামলাটি পিবিআই মেট্রোকে তদন্তের দায়িত্ব দেন।
মামলাটি তদন্তকালে পিবিআই গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালীতে অভিযান পরিচালনা করে আসামি সাব্বির হোসেন সজীবের থেকে গত ২৩ জুন মোটরসাইকেলটি উদ্ধার করে। সজীব আদালতে দোষ স্বীকার করে স্বীকারেক্তিমূলক জবানবন্দী প্রদান করে এবং জড়িত অপরাপর আসামিদের নাম-ঠিকানা প্রকাশ করে। প্রদত্ত জবানবন্দীতে সে স্বীকার করে অপর বিবাদী রিদুয়ানুল ইসলাম হতে সে মোটরসাইকেলটি ক্রয় করে। উক্ত তথ্যের ভিত্তিতে ২৮ জুলাই মহেশখালী থানাধীন কালারমার ছড়ার আসামি রিদুয়ানুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমাহাবুব চেয়ারম্যান ছিলেন আদর্শ ও সততার প্রশ্নে আপোষহীন
পরবর্তী নিবন্ধরাউজান পৌর এলাকায় ব্যাটারি চালিত রিকশা চালানো যাবে না