মেয়র পদে আওয়ামী লীগে আলোচনায় ৫ জন

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৩ ডিসেম্বর, ২০২০ at ৪:৫৭ পূর্বাহ্ণ

সন্দ্বীপ পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ থেকে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন? দ্বীপবাসীর দৃষ্টি এখন সেদিকে। সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা।
সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, সন্দ্বীপে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন ৫ জন। নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা হলেন বর্তমান পৌর মেয়র জাফর উল্যা টিটু, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোকতাদের মাওলা সেলিম, সহসভাপতি মোহাম্মদ নাছির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও পৌরসভা আওয়ামী লীগের সদস্য নাদিম শাহ আলমগীর।
এদিকে সন্দ্বীপ পৌরসভা আওয়ামী লীগ থেকে মেয়র পদের জন্য আবেদন করেছেন ১১ জন। জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে এদের নাম প্রস্তাব করা হয়েছে। আজ রোববার পর্যন্ত এদের মধ্যে দলীয় মনোনয়নপত্র বিক্রি করা হবে।
দলীয় সূত্রে জানা গেছে, সন্দ্বীপ আওয়ামী লীগের নেতাকর্মীরা মূলত সংসদ সদস্য মাহফুজুর রহমান এবং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শাহজাহানকে ঘিরে দুই বলয়ে বিভক্ত। মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জাফর উল্যা টিটু মোহাম্মদ শাহজাহানের আত্মীয়। নাদিম শাহ আলমগীর সদ্য রাজনীতিতে সক্রিয় হয়েছেন। তিনি মোহাম্মদ শাহজাহানের ছেলে। পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোকতাদের মাওলা সেলিম সংসদ সদস্য মাহফুজুর রহমানের ঘনিষ্ঠ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শাহজাহানের সাথে রফিকুল ইসলামের বিরোধ ছিল। তবে অপর প্রার্থী মোহাম্মদ নাছির উদ্দিন সব পক্ষের সাথে সম্পর্ক বজায় রাখছেন।
সন্দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দিন মিশন বলেন, ১৮ ডিসেম্বর কেন্দ্র থেকে সন্দ্বীপ পৌরসভা আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হবে। এর আগে মেয়র পদে ১১ জনের নাম জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধ‘মুক্তিযোদ্ধাদের কাউকেই তালিকা থেকে বাদ দেয়া হয়নি’
পরবর্তী নিবন্ধধুলায় বিবর্ণ সোয়া দুই কিলোমিটার