মেয়রের বাসভবনেও পানি

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৯ জুন, ২০২২ at ৬:১৩ পূর্বাহ্ণ

দুই দিনের বৃষ্টিতে ডুবেছে নগর। দুর্ভোগে আছেন নগরবাসী। নগরবাসীর দুর্দিনে তাদের পাশে ছুটে যাচ্ছেন নগরপিতা। কিন্তু সেই নগরপিতা অর্থাৎ সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসাতেই ডুকেছে পানি। গতকাল শনিবার সকালে নগরীর বহদ্দারহাটের বহদ্দার বাড়ি এলাকা ও মেয়রের বাড়ি সংলগ্ন মূল সড়ক থেকে বাড়ির ভেতর পর্যন্ত জলাবদ্ধতা দেখা যায়। সন্ধ্যায়ও সেখানে পানি ছিল। অবশ্য এর আগে গত বছরও সিটি মেয়রের বাসায় পানি ঢুকেছিল। মেয়রের বাসার নিরাপত্তাকর্মী মাসুদ রানা বলেন, শুক্রবার রাতে পানি ঢুকে। আজও (গতকাল) পানি সরেনি।

গতকাল দুপুরে সাংবাদিকদের মেয়র বলেন, আমাদের এলাকায় পানি উঠেছে। এমনকি আমার বাড়ির উঠানে এবং ঘরের ভেতরও এক হাঁটু পানি। পানি ডিঙিয়েই দুপুরে বাড়ি থেকে বেরিয়েছি। জলাবদ্ধ কয়েকটি এলাকায় গিয়েছি। পাহাড় ধসের পর ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজ দেখতে গিয়েছি।

তিনি বলেন, আমরা বারবার খাল থেকে বাঁধ অপসারণের জন্য বলেছি। মাটি যতক্ষণ খালে থাকবে ততক্ষণ পানি সরতে পারবে না। আবার কাজ শেষ না করে বাঁধ সরালেও সমস্যা। কারণ দুই মাস পর আবার সেখানে কাজ শুরু হবে। পুরো কাজ শেষ না হওয়া পর্যন্ত এই সমস্যা থাকবে। তাছাড়া প্রচুর পরিমাণে বৃষ্টিপাতও হয়েছে। আর পাহাড় কাটা মাটি ও আবর্জনা জমে অনেক পরিষ্কার করা খাল নালাও ভরাট হয়ে পানি চলাচল বাধাপ্রাপ্ত হয়েছে।

উল্লেখ্য, পতেঙ্গা আবহাওয়া অফিস গতকাল সকাল ৯টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে। তবে আমবাগান আবহাওয়া অফিস গতকাল শনিবার বেলা ৩টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করেছে ১৭২ দশমিক ৫ মিলিমিটার। যা বেলা ১২টা পর্যন্ত ছিল ২০৪ দশমিক ৫ মিলিমিটার।

পূর্ববর্তী নিবন্ধদিনে-দুপুরে সড়কে গাছ ফেলে ডাকাতি, আহত ৬
পরবর্তী নিবন্ধজাহাজের ট্যাংকে নেমে দুই ভারতীয় নাবিকের মৃত্যু