মেগা প্রকল্পে উচ্চ মানের নির্মাণসামগ্রী ব্যবহারের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা

| রবিবার , ২৭ নভেম্বর, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

দ্য মর্নিং রিডস, বায়েজিদ স্টিলের সহযোগিতায় চট্টগ্রামের সিভিল ইঞ্জিনিয়ারদের উপস্থিতিতে গত ২৪ নভেম্বর ‘উচ্চ মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার গুরুত্ব এবং নির্মাণ নিরাপত্তা নিশ্চিতকরণ’ শীর্ষক একটি গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়। উচ্চ-মানের নির্মাণ সামগ্রীর ব্যবহার এবং শিল্প-নেতৃস্থানীয় নিরাপত্তা মানগুলির কঠোর আনুগত্য এবং বাস্তবায়নের মাধ্যমে কাঠামোর স্থায়িত্ব বাড়ানোর প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা তৈরী করতে এই গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মদ এনামুল কাদির, পোর্ট সিটি ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান জাহেদুল আলম, প্রকৌশলী মো. আবুল হাসান, সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ইন্তেজার মেহবুব, দ্য মর্নিং রিডস-এর সম্পাদক ও প্রকাশক এবং অন্যান্য বিশিষ্ট সিভিল ইঞ্জিনিয়াররা এতে উপস্থিত ছিলেন।
এতে বক্তারা বলেন, চট্টগ্রামের আধুনিকায়নের লক্ষ্যে এর অবকাঠামো উন্নয়নে ব্যাপক নির্মাণ প্রকল্প চলছে। সুউচ্চ বাণিজ্যিক ও আবাসিক ভবনের পাশাপাশি চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, বাঁশখালী ১৩৫০ মেগাওয়াট পাওয়ার প্ল্যান্ট এবং মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের মতো মেগা প্রকল্পগুলি আগামী কয়েক বছরের মধ্যে চট্টগ্রামকে একটি আধুনিক মহানগরীতে পরিণত করবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষানুরাগী হাফেজুর রহমানের স্মরণসভা আজ
পরবর্তী নিবন্ধকক্সবাজারে নবান্ন উৎসব