মুহিবুল্লাহর খুনিদের খুঁজে বের করে শাস্তি দেব : মোমেন

আরো ৩ জনের রিমান্ড

| বৃহস্পতিবার , ৭ অক্টোবর, ২০২১ at ৫:৪২ পূর্বাহ্ণ

রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহর হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। যারা তাকে মেরেছেন, তাদের আমরা বের করব, আইডেন্টিফাই করব, তাদের শাস্তি দেব। যাতে এ ধরনের ‘দুর্ঘটনা’ আর না ঘটে। কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জাতিসংঘসহ বিভিন্ন দেশের উদ্বেগের মধ্যে গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। গত ২৯ সেপ্টেম্বর মুহিবুল্লাহকে গুলি চালিয়ে হত্যা করে অজ্ঞাত দুর্বৃত্তরা। রোহিঙ্গারাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর। কয়েকজন শরণার্থীকে গ্রেপ্তার করে রিমান্ডেও নেওয়া হয়েছে।
মোমেন বলেন, একজন লোক মারা পড়েছে। আমরা সঙ্গে সঙ্গে অ্যাকশন নিয়েছি। তিনজন ধরা পড়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ নিয়ে কাজ করছে। পররাষ্ট্রমন্ত্রীরও ধারণা, মুহিবুল্লাহ মিয়ানমারে ফিরে যেতে লেজিটিমেটলি আন্দোলন করেছিলেন, কারও তা হয়ত পছন্দ হয়নি বলে তাকে খুন করা হয়েছে। রোহিঙ্গা শরণার্থী শিবিরে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।
আরো ৩ জনের রিমান্ড : আমাদের উখিয়া প্রতিনিধি জানান, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেপ্তার আরো তিন আসামির রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল বুধবার সকালে আদালত প্রত্যেক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে। খবর বিডিনিউজের।
কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক চন্দন কুমার চক্রবর্তী জানান, বুধবার সকাল সাড়ে ১১টায় জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহ’র আদালত এ আদেশ দেন। রিমান্ড মঞ্জুরকৃত আসামিরা হল, উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ১-ইস্ট ক্যাম্পের এ-১৫ ব্লকের রোহিঙ্গা জাকির আহমদের ছেলে আব্দুস সালাম (৩২), কুতুপালং ৮-ডব্লিউ নম্বর ক্যাম্পের এইচ-৫৪ ব্লকের মৃত মকবুল আহমদের ছেলে জিয়াউর রহমান (৩০) এবং কুতুপালং ৫ নম্বর ক্যাম্পের রজক আলীর ছেলে মো. ইলিয়াছ (৩৫)। এর আগে গত রোববার গ্রেপ্তার আসামি মো. সলিম (৩৩) ও শওকত উল্লাহর (২৩) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিল একই আদালত।
এ নিয়ে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। তবে এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য কোন আসামিকে পুলিশ হেফাজতে নেয়া হয়নি।

পূর্ববর্তী নিবন্ধবিসিবির পরিচালক নির্বাচিত হলেন মঞ্জু
পরবর্তী নিবন্ধপাঁচ বছর ধরে সেতুটির এই হাল