মুফতি হারুন ইজহারের হয়ে কাজ করত আনসার

আল ইসলামের দুই সদস্য

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৬ মে, ২০২১ at ৯:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগরী থেকে গ্রেপ্তারকৃত নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে গতকাল ঢাকায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই সদস্য স্বীকার করেছে, তারা কারাগারে থাকা চট্টগ্রামের হেফাজতে ইসলামের নেতা মুফতি হারুন ইজহারের হয়ে কাজ করতেন।
এর আগে গত শনিবার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ঢাকা ঢাকা মেট্রোপলিটনের একটি টিম নগরী থেকে এ দুইজনকে গ্রেপ্তার করে। ধৃতরা হচ্ছেন- মো. আব্দুল্লাহ (২৬) ও আনোয়ার হোসেন (৪৮)। এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, একটি হার্ড ডিস্ক ও নগদ দুই লাখ ১ হাজার ১৮৫ টাকা উদ্ধার করা হয়।
গত ৫ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা তদন্ত শুরু করে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ। ওই মামলার ঘটনায় জড়িত আব্দুল্লাহ ও আনোয়ার। ধৃত আবদুল্লাহ আইটি এঙপার্ট। আটক সদস্যদের জামিন, অর্থ সংগ্রহ, সংগঠনের প্রচার ও নতুন সদস্য সংগ্রহের জন্য কাজ করতেন তিনি। তার কাছ থেকে উদ্ধার হওয়া হার্ড ডিস্কে উগ্রবাদী বার্তা সম্বলিত অডিও, ভিডিও, পিডিএফ বই এবং সংগঠনের অন্যান্য সদস্যদের সঙ্গে গোপন যোগাযোগের তথ্য রয়েছে।
সিটিটিসি ঢাকা মেট্রোপলিটনের একটি টিম গত শনিবার চট্টগ্রাম মহানগর থেকে তাদের গ্রেপ্তার করে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট চট্টগ্রামের একজন সদস্য বিষয়টি নিশ্চিত করলেও কোনো আনুষ্ঠানিক বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন। তিনি বলেন, ঢাকার টিম সরাসরি অভিযান পরিচালনা করেন। প্রয়োজন না হলে স্থানীয় টিমকে অবহিতও করেন না।

পূর্ববর্তী নিবন্ধখাবারের খোঁজে এসে ঝুঁকিতে বন্যহাতি
পরবর্তী নিবন্ধমইজ্জারটেকে হাতির দাঁত সহ গ্রেফতার ২