মুনিয়ার মৃত্যুর দ্বিতীয় মামলা থেকেও বসুন্ধরা এমডিকে অব্যাহতির সুপারিশ

| বৃহস্পতিবার , ২০ অক্টোবর, ২০২২ at ১১:০১ পূর্বাহ্ণ

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর ঘটনায় তার বোনের করা ‘ধর্ষণ ও হত্যার’ মামলাতেও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের ‘দোষ পায়নি’ পুলিশ। এ মামলার অভিযোগ থেকে আনভীরসহ আট আসামিকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই। গত মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই চূড়ান্ত প্রতিবেদন জমা পড়লেও বিষয়টি সাংবাদিকরা জানতে পারেন গতকাল বুধবার। খবর বিডিনিউজের।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কশিশনার মো. জসীম উদ্দিন বলেন, আমরা গতকাল অব্যাহতির সুপারিশপত্র পেয়েছি। সেখানে তদন্ত কর্মকর্তা ‘তথ্যগত ভুল’ বলে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছেন। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষার্থী ধর্ষণ ও হত্যায় আনভীর বা অন্যদের সংশ্লিষ্টতার প্রমাণ পাননি তদন্ত কর্মকর্তা।

মুনিয়ার বোন মামলার বাদী নুসরাত জাহান তানিয়া বলছেন, পিবিআইয়ের এই প্রতিবেদনের বিষয়ে তিনি আদালতের কাছে আপত্তি জানাবেন। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশের পক্ষ থেকে আমাকে প্রতিবেদন জমা পড়ার নোটিস দেওয়া হয়েছে। আমার আইনজীবী জেড আই খান পান্না, ব্যারিস্টার এম সরোয়ার হোসেন, আব্দুল কাইয়ুমকে ঘটনা জানিয়েছি। তার বলেছেন, নারাজি আবেদন প্রস্তুত করা হবে। বসুন্ধরার এমডি আনভীরের পাশাপাশি তার বাবা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, মা আফরোজা সোবহান, আনভীরের স্ত্রী সাবরিনা সায়েম, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, সাইফা রহমান মিম, ইব্রাহিম আহমেদ রিপন এবং তার স্ত্রী শারমিনকে এ মামলায় আসামি করা হয়েছে। তাদেরও অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছে পিবিআই।

পূর্ববর্তী নিবন্ধখতিয়ানের জাল সই মুহুরি নকল সরবরাহ, আটক ১
পরবর্তী নিবন্ধপাহাড় কেটে মাটি বিক্রি, ঝুঁকিতে বিদ্যুৎ অফিসের দেওয়াল