মীরসরাইয়ে আরও চার শ্রমিকের মরদেহ উদ্ধার

নিখোঁজদের সন্ধানে সাগর পাড়ে স্বজনদের ভিড়

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ৫:১৮ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে সাগরে ড্রেজার ডুবে নিখোঁজ শ্রমিকদের মধ্যে আরও চারজনের মরদেহ গতকাল বুধবার উদ্ধার করা হয়েছে। এরমধ্যে সকালে তিনজন ও রাত ১১টায় আরেকটি মরদেহ উদ্ধার হয়। এর আগে মঙ্গলবার রাতে উদ্ধার হয় একজন। এ নিয়ে নিখোঁজ আট শ্রমিকের মধ্যে পাঁচজনের মৃতদেহ উদ্ধার হলো। এদিকে জীবিত বা মৃত অবশিষ্ট তিনজনের সন্ধানে অশ্রুসিক্ত নয়নে সাগর পাড়ে অপেক্ষা করছেন স্বজনরা।
বুধবার সকালে উদ্ধার হওয়া মরদেহগুলো হলো- পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামের আনিচ মোল্লার ছেলে ইমাম মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা ও সেকান্দার বারীর ছেলে জাহিদ বারী। মঙ্গলবার রাতে উদ্ধার হয়েছিল পটুয়াখালীর রহমান ফকিরের পুত্র জাহিদ (২৫)।
মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, নিখোঁজ আট শ্রমিকের মধ্যে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে সর্বোচ্চ তৎপরতা চলছে। তিনি বলেন, চট্টগ্রাম আগ্রাবাদ থেকে ফায়ার সার্ভিস স্টেশনের একটি এক্সপার্ট টিম আসছে। দুর্ঘটনার স্থল ও ধরন দেখার পর তাদের পরামর্শ অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আবার উদ্ধার তৎপরতা শুরু হবে। প্রসঙ্গত, সোমবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে আট শ্রমিক নিখোঁজ হন।
এদিকে নিখোঁজ অবশিষ্ট শ্রমিকদের লাশের অপেক্ষায় সাগরপাড়ে অপেক্ষার প্রহর গুণছেন স্বজনরা। নিখোঁজ শাহিন মোল্লার স্বজন জামাল উদ্দিন বলেন, এই মানুষটির দেহের সন্ধান পেতে আরো কত ঘণ্টা অপেক্ষা করতে হবে আল্লাহ ভালো জানেন।
নতুন বউ ঘরে তুলতে পারল না ইমাম মোল্লা : পটুয়াখালী সদরের জৈনকাঠি এলাকার আনিচ মোল্লার ছেলে ইমাম হোসেন মোল্লা। সাত মাস আগে পারিবারিকভাবে তার বিয়ে হয়। আগামী জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে অনুষ্ঠান করে বউকে ঘরে তোলার কথা ছিল। কিন্তু তার আগেই না ফেরার দেশে চলে গেলেন ইমান মোল্লা।
ইমাম হোসেনের ফুপাতো ভাই আলী আহম্মদ বলেন, সাত মাস আগে ইমাম হোসেনের সঙ্গে একই এলাকার তানিয়ার আকদ হয়েছে। আগামী জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে অনুষ্ঠান করে বউকে ঘরে তুলে আনার কথা ছিল। এখন কোথায় বিয়ের অনুষ্ঠান! লাশবাহী গাড়িতে করে ভাইয়ের মরদেহ বাড়ি যাবে। তিনি আরও বলেন, সোমবার রাতে ঘটনা শোনার পর রাতেই রওয়ানা দিয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে পৌঁছেছি। এখনো পর্যন্ত আমার আরেক মামাতো ভাই শাহিন মোল্লার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। সারারাত সাগরপাড়ে বসে রাত কাটিয়েছে, আজও কাটাতে হবে।

পূর্ববর্তী নিবন্ধজেনারেল হাসপাতালে ফের যোগদানের আবেদন ফোরকানের
পরবর্তী নিবন্ধসাবেক শিক্ষকের নেতৃত্বে এনআইডি জালিয়াত চক্র