মাহতাব-নাছিরের বিরুদ্ধে কেন্দ্রে লিখিত অভিযোগ দেয়ার সিদ্ধান্ত

মেয়রের বাসায় বৈঠক।। ১৫ সাংগঠনিক টিমকে এখনো চিঠি না দেয়ায় ক্ষোভ

আজাদী প্রতিবেদন | শনিবার , ৯ এপ্রিল, ২০২২ at ৬:০৭ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে নগর আওয়ামী লীগের ১৫ থানার সাংগঠনিক কার্যক্রম তদারকির জন্য গঠিত ১৫টি সাংগঠনিক টিমের সদস্যদের ১৫ দিনেও চিঠি দিয়ে জানিয়ে না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন কমিটির অন্য সদস্যরা। গতকাল রাতে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীর বাসভবনে কমিটির অন্যান্য সদস্যরা বিষয়টি নিয়ে বৈঠক করেছেন। নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় সিদ্ধান্ত বাস্তবায়নে কোনো সহযোগিতা করছেন না বলে অভিযোগ করে কেন্দ্রে লিখিতভাবে জানানোর সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।
এই ব্যাপারে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী আজাদীকে বলেন, ‘আমাদের কেন্দ্রীয় নেতারা চট্টগ্রামে এসে আমাদের সাথে বৈঠক করে ১৫ থানায় সাংগঠনিক কার্যক্রম তদারকির জন্য ১৫টি সমন্বয় কমিটি গঠন করেছিলেন। পরবর্তীতে সভাপতি মাহতাব ভাই (মাহতাব উদ্দিন চৌধুরী), নাছির সাহেব (সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন), বাবুল ভাই (ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল) এবং আমাকে দায়িত্ব দেয়া হয়েছে এই ১৫ সমন্বয় কমিটি পূর্ণাঙ্গ করার জন্য। পরবর্তীতে আমরা মাহতাব উদ্দিন চৌধুরীর বাসায় বসে ১৫ সমন্বয় কমিটিতে ৩ জন করে সদস্য অন্তর্ভূক্ত করে কমিটি পূর্ণাঙ্গ করেছি। এই কমিটির তালিকা সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের কাছে আছে। এই কমিটির সদস্যদের চিঠি দিয়ে জানিয়ে দেয়ার কথা ছিল। কিন্তু এখনো পর্যন্ত কমিটির আহ্বায়ক এবং সদস্যদের চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়নি। কমিটির তালিকাটি নিয়ে গড়িমসি করার কারণে আজকে আমরা কমিটির সবাই বসেছিলাম। আজকের বৈঠক থেকে বাবুল ভাই (ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল) সাধারণ সম্পাদক নাছির সাহেবকে ফোন করেছিলেন এবং সদস্যদেরকে চিঠি দেয়ার বিষয়টি জানিয়েছিলেন। কমিটির সদস্যদের চিঠি দেয়া নিয়ে গড়িমসি করার বিষয়টি আমরা কেন্দ্রে লিখিত ভাবে জানাবো। কেউ গড়িমসি করলেও আমরা দলের স্বার্থে বসে থাকবো না। আমরা রোজার মধ্যে কার্যক্রম শুরু করবো।’
এই ব্যাপারে নগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন আজাদীকে জানান, ‘গত ২২ মার্চ নগরীর থিয়েটার ইনস্টিটিউটে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের) জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। ওই সভায় নগরীর ১৫টি থানার সাংগঠনিক কার্যক্রম তদারকির জন্য ১৫টি সাংগঠনিক টিম গঠন করা হয়। ১৫ থানার সাংগঠনিক টিমের জন্য ১৫ জন আহ্বায়কের নাম সভায় অনুমোদন দেয়া হয়। আবার ওইদিন বিকালে চট্টগ্রাম সার্কিট হাউজে ওই ১৫ থানার সাংগঠনিক টিমের প্রধানের সঙ্গে মিটিং করেছিলেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি ওই সভায় সিদ্ধান্ত দিয়েছিলেন পরের দিনে ২৩ মার্চ সন্ধ্যায় ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, আ জ ম নাছির, মেয়র রেজাউল করিম চৌধুরী, সহ সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বসে এই ১৫ সাংগঠনিক টিমে মহানগর আওয়ামী লীগের জীবিত ৬২ জন সদস্যের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক বাদে বাকি ৬০ জনকে ৪ জন করে ১৫টি সাংগঠনিক টিমে ভাগ করে দেওয়ার জন্য। ২৪ মার্চ মাহতাব উদ্দিন চৌধুরীর বাসভবনে মাহতাব উদ্দিন চৌধুরী, আ জ ম নাছির, মেয়র রেজাউল করিম চৌধুরী, সহ সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বসে প্রতিটি সমন্বয় কমিটিতে ৩ জন করে সদস্য অন্তর্ভুক্ত করে সমন্বয় কমিটি পূর্ণাঙ্গ করা হয়। সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীনকে দায়িত্ব দেয়া হয় সমন্বয় কমিটির কাছে চিঠি ইস্যু করার জন্য। কিন্তু দুঃখজনক হলো-আজকের দিন পর্যন্ত আমরা যারা সমন্বয় কমিটির আহ্বায়ক ও সদস্য আছি তাদের কাছে চিঠি ইস্যু করা হয়নি। প্রত্যেকের কাছে চিঠি পাঠানোর কথা ছিল। এভাবে কেন্দ্রীয় সিদ্ধান্তকে বাইপাস করার চেষ্টা করছে। এর আগেও কেন্দ্রীয় কমিটির একাধিক সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়নি। নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় সিদ্ধান্ত বাস্তবায়নে কোনো সহযোগিতা করছেন না। বিষয়টি সমন্বয় কমিটির দুই সদস্য মেয়র রেজাউল করিম চৌধুরী এবং নগর আওয়ামী লীগের সহ সভাপতি বাবুল ভাই (ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল) তারা তাদের মতো করে কেন্দ্রকে লিখিত জানাবেন। আর ১৫ সমন্বয় কমিটির পক্ষে আমরা যারা আছি-তারা আলাদা করে কেন্দ্রকে জানাবো।
গতকাল রাতে মেয়রের বহদ্দারহাটস্থ বসভবনে অনুষ্ঠিত বৈঠকে নগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সহসভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সাবেক প্রশাসক ও সহ সভাপতি খোরশেদ আলম সুজন, সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, এড. ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচবির শাটল ট্রেনে প্রতিদিনই ঘটছে পাথর নিক্ষেপ
পরবর্তী নিবন্ধপুকুরে মিলল মানুষের কঙ্কাল