মাস্টার্স ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ব্রাদার্স এবং ওপিএ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১১ জুন, ২০২২ at ৭:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত ইস্পাহানি মাস্টার্স কাপ টিটোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে ওপিএ এবং ব্রাদার্স ইউনিয়ন। ওপিএ আগেই ফাইনাল নিশ্চিত করলেও গতকাল ফাইনাল নিশ্চিত করে ব্রাদার্স। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ৬ উইকেটে পাথরঘাটা দুর্বারকে পরাজিত করে। অপরদিকে দিনের অপর ম্যাচে ওপিএ ৭ উইকেটে শহীদ শাহজাহান সংঘকে পরাজিত করে অপরাজিত থেকে লিগ পর্ব শেষ করে।

দিনের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে পাথরঘাটা দুর্বার। কিন্তু ব্রাদার্সের বোলারদের তোপের মুখে শুরু থেকেই উইকেট হারাতে থাকে তারা। ফলে ১৭.৫ ওভারে মাত্র ৬২ রান করে অল আউট হয় পাথরঘাটা দুর্বার। দলের পক্ষে দুজন মাত্র ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পেরেছে। তারা দুজনেই করেছেন ১৪ রান করে। তারা হলেন নাজমুল আলম এবং মোহাম্মদ মাহফুজ। বাকিদের কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। ব্রাদার্স ইউনিয়নের পক্ষে মাত্র ৯ রানে ৩টি উইকেট নিয়েছেন নিয়াজ উদ্দিন চৌধুরী জকি। এচাড়া ২টি করে উইকেট নিয়েছেন নাজমুল ওয়াহাব সুমন এবং মাসুদ পারভেজ। একটি করে উইকেট নিয়েছেন পংকজ এবং মোমনিুল হক। ৬৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ব্রাদার্স ইউনিয়নকে হারাতে হয় ৪ উইকেট। দলের দুইজন ব্যাটসম্যান স্পর্শ করেছেন দুই অংক। ১১.৩ ওভারে ব্রাদার্স টপকে যায় দুর্বারের গড়া ৬২ রান। উদ্বোধনী ব্যাটসম্যান জিয়াউর রহমান রানা করেন ২২ রান। ১৫ রান করেন সফদার আলি। পাথরঘাটা দুর্বারের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন নাজমুল আলম, জাহিদুল ইসলাম, দিদারুল করিম এবং মোঃ হারুন। ম্যাচ সেরা হয়েছেন নিয়াজ উদ্দিন চৌধুরী জকি। তার হাতে পুরষ্কার তুলে দেন সাবেক ক্রিকেটার জি এম হাসান। আজ লিগ পর্বে ব্রাদার্স তাদের শেষ ম্যাচটি খেলবে আগ্রাবাদ নওজোয়ানের বিপক্ষে । এই ম্যাচটি এখন কেবলই আনুষ্টানিকতা।

এদিকে গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে ওপিএ ৭ উইকেটে পরাজিত করে শহীদ শাহজাহান সংঘকে। টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা শাহজাহান সংঘ প্রথম বলেই হারায় নাজমুল আহসানকে। তৃতীয় উইকেটে অপু ধর এবং রাজেশ কিছুটা আশা জাগালেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। পরপর দুই বলে ফিরেছেন দুজন। অপু ২৯ এবং রাজেশ দাশ করেন ২০ রান। তবে শেষ দিকে গৌতম হাজারীর ১৪ বলে ২০ রানের সুবাধে ১০৯ রান সংগ্রহ করে শহীদ শাহজাহান সংঘ। ১১ রান করেন সাইফুদ্দিন টিটু। ওপিএ এর পক্ষে ১৭ রানে ৩টি উইকেট নিয়েছেন মনোয়ার হোসেন। ২টি উইকেট নিয়েছেন আরিফ মঈনুদ্দিন। ১১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৪ রানে প্রথম উইকেট হারায় ওপিএ। ২৬ রানে হারায় দ্বিতীয় উইকেট। ৪৫ রানের মাথায় রাজিব ফিরে এলেও রাহাত এবং রিয়াদ মিলে দলকে জয়ের বন্দরে পৌছে দেন। রাহাত ৪৩ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ২১ বলে ২২ রান করেন রিয়াদ। এর আগে রাজিব ১২ এবং কায়সার করেন ১০ রান। শহীদ শাহজাহান সংঘের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন দিপু এবং ইকবাল। ম্যাচ সেরা হয়েছেন ওপিএ এর রাহাত। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস সহ সভাপতি এবং অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল আহসান। আজ লিগ পর্বের শেষ দুটি খেলা অনুষ্ঠিত হবে। যেখানে দিনের প্রথম ম্যাচে আগ্রাবাদ নওজোয়ান খেলবে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে ফ্রেন্ডস ক্লাবের প্রতিপক্ষ পাথরঘাটা দুর্বার।

পূর্ববর্তী নিবন্ধচিটাগং মাস্টার্স এবং আগ্রাবাদ মাস্টার্স জয়ী
পরবর্তী নিবন্ধউখিয়ায় ক্যাম্পে ফের রোহিঙ্গা খুন