মালয়েশিয়ায় অনলাইন জুয়া গ্রেপ্তার ৫ বাংলাদেশি

| শনিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৩১ পূর্বাহ্ণ

মালয়েশিয়ায় এমন একটি অনলাইন জুয়ার চক্রের খোঁজ পেয়েছে দেশটির পুলিশ যেটি বাংলাদেশকে লক্ষ্য করে পরিচালিত হত। রাজধানী কুয়ালালামপুরে পুলিশি এ অভিযানকালে পাঁচ বাংলাদেশিকেও গ্রেপ্তার করার কথা জানিয়েছে মালয়েশিয়া টুডে ডটকম। গতকাল শুক্রবার প্রকাশিত এ প্রতিবেদনে গ্রেপ্তারদের নাম জানানো হয়নি। এতে বলা হয়েছে, কুয়ালালামপুরের জালাং কালাং লামা এলাকার একটি ফ্ল্যাট থেকে এ অনলাইন জুয়া পরিচালনা করা হতো; যেটি গ্রাহকদের কাছ থেকে দিনে ১০ হাজার রিঙ্গিতের সমপরিমাণ দুই লাখ টাকা সংগ্রহ করত। অভিযান শেষে দেশটির অপরাধ তদন্ত বিভাগ জানায়, বাংলাদেশকে লক্ষ্য করেই জুয়ার এ আসর পরিচালনা করা হতো এবং গ্রাহকরা মূলত বাংলাদেশি। খবর বিডিনিউজের।
মধ্য জানুয়ারি থেকে এ পর্যন্ত দেশটির পুলিশ ৮২৬ জায়গায় জুয়াবিরোধী অভিযান পরিচালনা করেছে বলে বুকিট আমানের সিআইডির পরিচালক জলিল হাসানের ঘোষণার পরদিনই এ অভিযান চালানো হয়। অভিযান শেষে ঘটনাস্থলে সিইআইডির প্রধান হাবিবি মাজিনজি জানান, বহুতল ভবনের ৪০তম তলা ভাড়া নিয়ে অনলাইন জুয়ার এ কেন্দ্র পরিচালনা করা হচ্ছিল। অভিযানকালে পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তারের পাশাপাশি কম্পিউটার ও হেডফোন জব্দ করা হয়েছে।
তিনি জানান, আটকদের মধ্যে এক কর্মীর দাবি বেশ কয়েক মাস থেকে বেকার থাকার পর বাংলাদেশি এক এজেন্ট কাস্টমার সার্ভিস পদের জন্য তাকে নিয়োগ দেয়। এর আগে রাজধানীতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন আটক ওই ব্যক্তি। ওই কর্মীর দাবি, অনলাইন জুয়ার আসরটি চালুর পর তিনি সেখানে দুমাস কাজ করেছেন। সিআইডি প্রধান হাবিবি জানান, নগর পুলিশ গত এক মাসে ১১০ জুয়ার আসরে অভিযান চালিয়ে ৩০৬ জনকে আটক করেছে। এদের মধ্যে ১৫৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বাকিদের বিষয়ে তদন্ত চলছে।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গমাতার নামে হাসপাতাল নয়, জাতীয় উদ্যান চাই
পরবর্তী নিবন্ধবাস উল্টে খাদে, কার বাস মুখোমুখি সংঘর্ষ